Advertisement
১৯ মে ২০২৪
Sunil Narine

১১ ম্যাচে ৪৬১ রান, কী ভাবে এত ধারাবাহিক নারাইন? নিজেই জবাব দিলেন কেকেআর ব্যাটার

চলতি আইপিএলে ব্যাট হাতে ফর্মে রয়েছেন সুনীল নারাইন। কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটার ১১টি ম্যাচে ৪৬১ রান করেছেন। কী ভাবে এতটা ধারাবাহিক তিনি?

cricket

সুনীল নারাইন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১২:১১
Share: Save:

প্রায় প্রতিটি ম্যাচেই রান করছেন সুনীল নারাইন। চলতি আইপিএলে ব্যাট হাতে ফর্মে রয়েছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটার ১১টি ম্যাচে ৪৬১ রান করেছেন। কী ভাবে এতটা ধারাবাহিক তিনি? লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে নিজেই তার জবাব দিলেন নারাইন।

লখনউয়ের বিরুদ্ধে ৩৯ বলে ৮১ রানের ইনিংস খেলেছেন নারাইন। তাঁর ব্যাটে ভর করে ২৩৫ রান করেছে কেকেআর। ৯৮ রানে লখনউকে হারিয়েছে তারা। ম্যাচের সেরা হয়েছেন নারাইন। সেরার পুরস্কার নিতে গিয়ে নিজের ধারাবাহিকতার মন্ত্র জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের এই ক্রিকেটার।

নারাইন জানিয়েছেন, এ বার তাঁর মানসিকতায় বদল হয়েছে। তিনি বলেন, “সব থেকে গুরুত্বপূর্ণ হল ভাল শুরু করা। এ বার আমি মানসিকতা ইতিবাচক রাখছি। সাপোর্ট স্টাফরাও খুব সাহায্য করছে। আমার শক্তি অনুযায়ী শট খেলছি। বল দেখে মারছি। সেটা কাজে লেগেছে।”

দায়িত্বও বদল হয়েছে নারাইনের। শুধু বড় শট খেলা নয়, লম্বা ইনিংস খেলারও চেষ্টা করছেন তিনি। কেকেআর ক্রিকেটার বলেন, “আগে আমি প্রথম থেকেই বড় শট খেলতাম। আউট হওয়ার ভয় পেতাম না। কিন্তু এ বার আমাকে বলা হয়েছে যত বেশি সময় সম্ভব ক্রিজ়ে থাকতে। তাই দ্রুত ইনিংস খেলার পাশাপাশি উইকেটও ধরে রাখছি। নতুন দায়িত্ব ভাল লাগছে।”

শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও নিজের কাজটা করছেন তিনি। তাঁর ও বরুণ চক্রবর্তীর জুটি কেকেআরের বড় ভরসা। বরুণের সঙ্গে বল করতে তাঁর ভাল লাগে বলে জানিয়েছেন নারাইন। তিনি বলেন, “বরুণ উইকেট নিচ্ছে। ও আমার কাজটা সহজ করে দিয়েছে। আমি চেষ্টা করছি যতটা সম্ভব কম রান দিতে। বরুণ খুব পরিশ্রম করে। ওকে দেখে ভাল লাগছে। আশা করছি আগামী ম্যাচগুলোতেও আমাদের জুটি সফল হবে।”

১১ ম্যাচে ৮টি জিতে ১৬ পয়েন্ট কেকেআরের। পয়েন্ট তালিকায় এক নম্বরে রয়েছে তারা। বাকি তিনটি ম্যাচের মধ্যে একটি জিততে পারলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে কলকাতার। সেই লক্ষ্যেই পরের ম্যাচে খেলতে নামবেন নারাইনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Narine KKR IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE