Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

চার দিনে জোড়া ম্যাচ ইডেনে, দর্শকদের জন্য বিশেষ ব্যবস্থা পূর্ব রেলের, চলবে বাড়তি ট্রেন

ইডেনে খেলা দেখে বাড়ি ফিরতে যাতে দর্শকের সমস্যা না হয়, তার জন্য বাড়তি ট্রেনের ব্যবস্থা করেছে পূর্ব রেল। কখন, কোথা থেকে ছাড়বে সেই সব ট্রেন?

cricket

ইডেন গার্ডেন্সে আইপিএল দেখতে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৬:৫২
Share: Save:

আইপিএলের ম্যাচ শেষ হতে হতে রাত সাড়ে ১১টা বেজে যাচ্ছে। তার পরে বাড়ি ফিরতে সমস্যা হচ্ছে অনেকের। ইডেন গার্ডেন্সে খেলা দেখে বাড়ি ফিরতে যাতে দর্শকের সমস্যা না হয়, তার জন্য বাড়তি ট্রেনের ব্যবস্থা করেছে পূর্ব রেল। কখন, কোথা থেকে ছাড়বে সেই সব ট্রেন?

মঙ্গলবার পূর্ব রেল জানিয়েছে, দর্শকদের কথা মাথায় রেখে রাতে অতিরিক্ত দু’টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাত ১১.৫০ মিনিটে ট্রেন একটি ছাড়বে প্রিন্সেপ ঘাট স্টেশন থেকে। যাবে বারাসত। রাত ১২.০২ মিনিটে অপর একটি ট্রেন ছাড়বে বিবাদী বাগ স্টেশন থেকে। যাবে বারুইপুর। যে হেতু ইডেনের কাছে প্রিন্সেপ ঘাট ও বিবাদী বাগ স্টেশন, সেই কারণে সেখান থেকে ট্রেন ধরতে সুবিধা হবে দর্শকদের। উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার সমর্থকদের কথা মাথায় রেখে এই ব্যবস্থা করা হয়েছে।

যে ট্রেনটি বারাসত যাবে সেটি প্রিন্সেপ ঘাট থেকে ছেড়ে ইডেন গার্ডেন্স, বিবাদী বাগ, বাগবাজার, কলকাতা, দমদম জংশন, দমদম ক্যান্টনমেন্ট, বিরাটি ও মধ্যমগ্রাম হয়ে বারাসত পৌঁছবে রাত ১টা নাগাদ। অপর ট্রেনটি বিবাদী বাগ থেকে ছেড়ে ইডেন গার্ডেন্স, প্রিন্সেপ ঘাট, মাঝেরহাট, নিউ আলিপুর, বালিগঞ্জ ও সোনারপুর হয়ে বারুইপুর পৌঁছবে রাত ১.৩২ মিনিটে। দু’টি ট্রেনই ১২ কোচের।

ইডেনে যাঁরা আইপিএল দেখতে আসেন তাঁদের পক্ষে হাওড়া স্টেশন থেকে ট্রেন ধরা অপেক্ষাকৃত সহজ। পায়ে হেঁটেই হাওড়া স্টেশনে পৌঁছে যান তাঁরা। কিন্তু শিয়ালদহ স্টেশন অপেক্ষাকৃত দূর হওয়ায় শিয়ালদহের দু’টি শাখার যাত্রীদের জন্য এই ব্যবস্থা করেছে পূর্ব রেল। আপাতত ২৬ এপ্রিল, ২৯ এপ্রিল ও ১১ মে-র খেলার জন্য এই ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Eden Gardens KKR Eastern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE