Advertisement
১১ জুন ২০২৪
Virat Kohli

বার বার বিরাটের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন, জবাব দিতে মাঠে নামলেন বন্ধু

আইপিএলে সব থেকে বেশি রান করে কমলা টুপি জিতলেও বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে। জবাব দিতে এ বার আসরে নামলেন তাঁর বন্ধু এবি ডিভিলিয়ার্স।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৬:৪৩
Share: Save:

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ৬৩৪ রান করেছেন বিরাট কোহলি। সব থেকে বেশি রান করায় কমলা টুপির মালিক তিনি। কিন্তু তার পরেও কোহলির স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে। বিরাট নিজেও এই বিষয়ে মুখ খুলেছেন। এ বার মাঠে নামলেন তাঁর বন্ধু এবি ডিভিলিয়ার্স। আইপিএলে দু’জনে একসঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে দীর্ঘ দিন খেলেছেন। মাঠের বাইরেও তাঁদের বন্ধুত্ব বেশ ভাল। সমালোচকদের একহাত নিয়েছেন ডিভিলিয়ার্স।

সমাজমাধ্যমে একটি ভিডিয়োয় মুখ খুলেছেন ডিভিলিয়ার্স। তিনি বলেন, “বিরাটের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে। অনেক দিন ধরে এটা চলছে। এ বার আমার বিরক্ত লাগছে। তাই আর চুপ করে থাকতে পারলাম না।” কয়েক দিন আগে বিরাট নিজে বলেছিলেন, মাঠের বাইরে বসে কে কী বলল তাতে তাঁর কিছু মনে হয় না। তিনি শুধু নিজের খেলার দিকে নজর দেন। ডিভিলিয়ার্সও সমালোচকদের ক্রিকেটীয় জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার বলেন, “ক্রিকেট সম্পর্কে একটুও ধারণা না থাকা লোকেরা যখন বিরাটের মতো কারও সমালোচনা করেন তখন অবাক হয়ে যাই। যাঁরা ওর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলছেন তাঁদের প্রশ্ন করতে চাই, আপনারা ক’টা ম্যাচ খেলেছেন? আইপিএলে ক’টা শতরান করেছেন? আগে মাঠে খেলতে নামুন, তার পর বুঝবেন চাপের মুখে রান করা কতটা কঠিন। বিরাট বছরের পর বছর ধরে সেটাই করে আসছে।”

চলতি আইপিএলে ১২টি ম্যাচে ৭০.৪৪ গড় ও ১৫৩.৫১ স্ট্রাইক রেটে ৬৩৪ রান করেছেন বিরাট। একটি শতরান ও পাঁচটি অর্ধশতরান করেছেন তিনি। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা পেয়েছেন তিনি। সুনীল গাওস্করের মতো প্রাক্তন ক্রিকেটার বিরাটের স্ট্রাইক রেটের সমালোচনা করলেও ভারতের নির্বাচক প্রধান অজিত আগরকর জানিয়েছেন, দল নির্বাচনের সময় বিরাটের স্ট্রাইক রেট নিয়ে কোনও আলোচনা হয়নি। অন্য দিকে বিরাটের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন হেসে উড়িয়ে দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 AB de Villiers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE