Advertisement
০১ জুন ২০২৪
Sunil Chhetri

সুনীলের শেষ ম্যাচ কলকাতায়, যুবভারতীতে বসে শেষ বার দেখতে চান অধিনায়কের খেলা? খরচ হবে কত?

৬ জুন সুনীল ছেত্রীর শেষ ম্যাচ রয়েছে কুয়েতের বিরুদ্ধে। যুবভারতীতে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। সেটাই সুনীলের শেষ ম্যাচ। সেই ম্যাচের টিকিটের দাম কত?

Sunil Chhetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২২:৩৯
Share: Save:

যুবভারতীতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন সুনীল ছেত্রী। ৬ জুন সেই ম্যাচ রয়েছে কুয়েতের বিরুদ্ধে। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। সেটাই সুনীলের শেষ ম্যাচ। সেই ম্যাচের টিকিটের দাম কত?

সুনীলের ম্যাচের বিভিন্ন দামের টিকিট রয়েছে। সব থেকে কম দামের টিকিট ১০০ টাকার। এ ছাড়াও ১৫০, ২০০, ২৫০, ৩৫০ এবং ১০০০ টাকার টিকিট রয়েছে। ভিভিআইপি বক্সের টিকিটের দাম ১০০০ টাকা। ১০০ টাকায় পাওয়া যাবে ডান দিকের এ১ ব্লকের টিকিট। কবে থেকে টিকিট পাওয়া যাবে তা অবশ্য এখনও জানা যায়নি।

বৃহস্পতিবার সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে সুনীল জানিয়ে দেন তাঁর অবসরের কথা। তিনি বলেন, “গত ১৯ বছরে অসহ্য চাপ এবং দেশের হয়ে খেলার আনন্দ, দুটোই আমার সঙ্গে সব সময় ছিল। ব্যক্তিগত ভাবে আমি কোনও দিন ভাবতে পারিনি দেশের হয়ে এত গুলো ম্যাচ খেলব, ভাল হোক বা খারাপ, এত কিছু করতে পারব। এখন আমি সেটা পেরেছি। গত এক-দেড় মাসে আমি সেটা পেরেছি এবং খুব অদ্ভুত লেগেছে। হয়তো করতে পেরেছি কারণ, আমি বুঝতে পেরেছিলাম পরের ম্যাচটা আমার শেষ ম্যাচ হতে চলেছে।”

২০০৫-এর ১২ জুন পাকিস্তানের বিরুদ্ধে জাতীয় দলের জার্সি গায়ে প্রথম ম্যাচ খেলেন সুনীল। অভিষেক ম্যাচেই গোল করেন। সুনীলের প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতা ছিল ২০০৭ নেহরু কাপ। প্রথম ম্যাচে কম্বোডিয়াকে ৬-০ হারায় ভারত। দু’টি গোল করেন সুনীল। সিরিয়ার কাছে হার এবং কিরঘিজস্থানের বিরুদ্ধে জয়ের ম্যাচেও গোল করেন তিনি।

সেই শুরু। তার পর থেকে ক্রমশ ভারতের এক নম্বর স্ট্রাইকার হয়ে ওঠেন সুনীল। ভাইচুং ভুটিয়া অবসর নেওয়ার পর সুনীলই ভারতীয় ফুটবলের মুখ হয়ে ওঠেন। নিজস্ব প্রতিভা এবং দক্ষতায় তিনি বাকিদের টেক্কা দিতে থাকেন। বব হাউটন থেকে ইগর স্তিমাচ, কোনও কোচই সুনীলকে ছাড়া দল করতে পারেননি। তাঁর শেষ ম্যাচ ৬ জুন, যুবভারতীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Yuva Bharati Krirangan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE