Advertisement
১০ জুন ২০২৪
India vs England

বুমরার জন্য মাথা খুঁড়ে মরতে রাজি নয় ‘ভয় পেয়ে যাওয়া’ ইংল্যান্ড

প্রথম দুই টেস্টে কোনও স্পিনার নয়, ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন যশপ্রীত বুমরা। পরের তিনটি টেস্টের আগে পাল্টা হুঁশিয়ারিও দিয়ে ইংল্যান্ড জানাল, তারা আলাদা করে বুমরাকে নিয়ে ভাবছে না।

cricket

যশপ্রীত বুমরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪২
Share: Save:

প্রথম দুই টেস্টে কোনও স্পিনার নয়, ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন যশপ্রীত বুমরা। বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে যে ভাবে তিনি ছ’টি উইকেট নিয়েছেন তা চিন্তা ধরিয়ে দিয়েছে ইংরেজদের মনে। তবে পাল্টা হুঁশিয়ারির রাস্তায় হেঁটে ইংরেজ শিবির পরিষ্কার জানিয়ে দিল, তারা বুমরাকে নিয়ে আলাদা করে ভাবনাচিন্তা করছে না।

‘বিবিসি স্পোর্ট’কে দেওয়া সাক্ষাৎকারে বুমরাকে নিয়ে কথা বলেছেন কোচ ব্রেন্ডন ম্যাকালাম। তাঁর কথায়, “রিভার্স সুইংয়ের একটা দুর্দান্ত স্পেল করতে দেখলাম বুমরাকে। আমার দলের ছেলেদের মধ্যে প্রতিভা এবং মান রয়েছে। আমাকে শুধু দেখতে হবে যাতে ওরা আত্মবিশ্বাসী থাকে এবং নিজেদের কৌশলের উপরে ভরসা রাখে। বুমরাকে খেলার উপায় খুঁজে বার করতে হবে আমাদের। তবে সেটা মোটেই বসে আলোচনা করে হবে না। আমরা ওর জন্য মাথা খুঁড়ে মরতে রাজি নই।”

সিরিজ়‌ের ফল আপাতত ১-১। দুই দলই উপভোগ্য ম্যাচ খেলেছে বলে মনে করেন ম্যাকালাম। তাঁর ধারণা, সিরিজ়‌ের বাকি ম্যাচগুলিও হাড্ডাহাড্ডি হবে। ম্যাকালামের কথায়, “দুটো দলের মধ্যে কৌশলের পার্থক্য এবং জয়ের জন্য জেদই কোনও সিরিজ় উপভোগ্য করে তোলে। এই সিরিজ়‌ে দুটো দলই যা পেয়েছে সেটাই ফিরিয়ে দিয়েছে। প্রত্যেকে ম্যাচ দেখে মজা পেয়েছে। আমার মতে, ১-১ ফল সেটাই বলে দিচ্ছে। যদি পরের তিনটে টেস্টও গত দুটো ম্যাচের মতো হয়, তা হলে দারুণ একটা সিরিজ়‌ হবে এটা বলে দিতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Jasprit Bumrah Brendon McCullum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE