Advertisement
১৯ মে ২০২৪
Cheteshwar Pujara

ভারতীয় ক্রিকেটে ব্রাত্য! অন্য দেশে খেলতে গিয়ে আবার শতরান পুজারার

ভারতের জাতীয় দলে আর সুযোগ পান না চেতেশ্বর পুজারা। আইপিএলেও দল পান না তিনি। অন্য দেশে খেলতে গিয়ে আবার শতরান করলেন পুজারা।

cricket

চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৮:২৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটে ব্রাত্য হয়ে পড়েছেন চেতেশ্বর পুজারা। জাতীয় দলে আর সুযোগ পান না তিনি। আইপিএলেও কোনও দল কেনে না তাঁকে। ব্যাট হাতে অবশ্য ফর্মে রয়েছেন পুজারা। অন্য দেশে খেলতে গিয়ে আবার শতরান করলেন তিনি।

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২-এ সাসেক্সের হয়ে এই মরসুমে প্রথম শতরান করেছেন পুজারা। তাঁর শতরানে ভর করে ডার্বিশায়ারের বিরুদ্ধে লিড পেয়েছে সাসেক্স। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৬৭ বলে ১০৪ রান করেছেন পুজারা। ১০টি চার মেরেছেন তিনি। চলতি কাউন্টি মরসুমে সাসেক্সের হয়ে তৃতীয় ম্যাচ খেলতে নেমে এই কীর্তি করেছেন তিনি।

আগের দু’টি ম্যাচেও রান করেছেন পুজারা। গ্লসেস্টারশায়ারের বিরুদ্ধে দুই ইনিংসে ৮৬ ও অপরাজিত ৪৪ রান করেন তিনি। লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি ইনিংসই খেলার সুযোগ পেয়েছিলেন পুজারা। ৩৮ রান করেছিলেন তিনি।

এ বারের আইপিএলের আগে নিলামে নাম ছিল পুজারার। কিন্তু কোনও দল তাঁকে নিয়ে আগ্রহ দেখায়নি। ভারতীয় দলেও শুধু একটি ফরম্যাটেই পুজারা খেলতেন। টেস্টে তিন নম্বরে নিজের জায়গা পাকা করে ফেলেছিলেন তিনি। কিন্তু গত দু’বছরে টেস্টে রান না পাওয়ায় বাদ পড়েন পুজারা। আর জায়গা হয়নি তাঁর। কিন্তু এখনও যে তাঁর ব্যাটে মরচে ধরেনি তা কাউন্টি খেলতে গিয়ে বুঝিয়ে দিচ্ছেন এই ডান হাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara County Championship Sussex
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE