Advertisement
২২ মে ২০২৪
India Women vs Bangladesh Women

বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় টি২০ ম্যাচে বাংলাদেশকে হারাল ভারত, ১৯ রানে জয়ী হরমনপ্রীতেরা

সিলেটে বৃষ্টির জন্য ভারত এবং বাংলাদেশের মহিলা দলের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ পুরো সময় খেলা হল না। ভারতের ইনিংসের ৫.২ ওভারের পর বৃষ্টির জন্য আর খেলা সম্ভব হয়নি।

Picture of Indian Women Cricket Team

দ্বিতীয় ম্যাচেও সহজ জয় ভারতীয় মহিলা দলের। ছবি: বিসিবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ২১:৩৫
Share: Save:

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও বাংলাদেশের মহিলা দলকে হারিয়ে দিলেন হরমনপ্রীত কৌরেরা। সিলেটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচের ফলাফল নির্ধারণ হল ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে। প্রথমে ব্যাট করে বাংলাদেশের মহিলা দল করে ১১৯ রান। জবাবে ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান তোলে ভারতীয় দল। এর পর আর বৃষ্টির জন্য খেলা সম্ভব হয়নি। ১৯ রানে জয়ী ঘোষণা করা হয় ভারতীয় দলকে। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতীয় দল।

ভারতের বোলিং আক্রমণের সামনে বাংলাদেশের অধিকাংশ ব্যাটারই রান করতে পারেননি। ওপেনার মুরশিদা খাতুন করেন ৪৯ বলে ৪৬। ৫টি চার মারেন তিনি। এ ছাড়া রিতু মনি ১৮ বলে ২০ এবং শোভনা মোস্তারি ১৫ বলে ১৯ রান করেন। ১০ রান করেন আর এক ওপেনার দিলারা আক্তার। এ ছাড়া বাংলাদেশের কেউই দু’অঙ্কের রান করতে পারেননি।

ভারতের সফলতম বোলার রাধা যাদব ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন। ১৪ রান খরচ করে ২ উইকেট দীপ্তি শর্মার। ২৪ রানে ২ উইকেট শ্রেয়াঙ্কা পটেলের। ২১ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন পূজা বস্ত্রকার।

জয়ের জন্য ১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই শেফালি বর্মার (১) উইকেট হারায় ভারত। তাতে অবশ্য সমস্যা হয়নি। তিন নম্বরে নেমে দয়ালান হেমলতা দ্রুত রান তুলতে শুরু করেন। বৃষ্টির জন্য খেলা বন্ধ হওয়ার সময় তিনি অপরাজিত ছিলেন ২৪ বলে ৪১ রানের আগ্রাসী ইনিংস খেলে। তাঁর ব্যাট থেকে এসেছে ৫টি চার এবং ২টি ছক্কা। ২২ গজের অপর প্রান্তে ৭ বলে ৫ রানে অপরাজিত ছিলেন স্মৃতি মন্ধানা। বাংলাদেশের মারুফা আক্তার ১১ রানে দিয়ে ১ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 Cricket Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE