Advertisement
১৮ মে ২০২৪
Women’s T20 world cup 2024

৬ অক্টোবর ভারত-পাকিস্তান, আরও এক টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশিত

রোহিত শর্মা, বিরাট কোহলিদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে আরও এক বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও এক গ্রুপে রয়েছে ভারত এবং পাকিস্তান।

Picture of ICC office

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের সদর দফতর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৬:২০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এক মাসও বাকি নেই। রবিবার আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে ভারত এবং পাকিস্তান। আগামী ৬ অক্টোবর সিলেটে মুখোমুখি হবে দু’দেশ।

মহিলাদের ২০ ওভারের বিশ্বকাপ শুরু হবে আগামী ৩ অক্টোবর। ফাইনাল হবে ২০ অক্টোবর। ১০ দলের এই প্রতিযোগিতায় গ্রুপ ‘এ’তে রয়েছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউ জ়িল্যান্ড। গ্রুপের পঞ্চম দলটি আসবে যোগ্যতা অর্জন পর্ব থেকে। এই গ্রুপের সব ম্যাচ হবে সিলেটে। গ্রুপ ‘বি’তে রয়েছে আয়োজক বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ়, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপের পঞ্চম দলও আসবে যোগ্যতা অর্জন পর্ব থেকে। এই গ্রুপের ম্যাচগুলি হবে ঢাকায়। শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি, স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের মধ্যে দু’টি দেশ মূল পর্বে আসবে।

বিশ্বকাপে হরমনপ্রীত কৌরদের প্রথম ম্যাচ ৪ অক্টোবর নিউ জ়িল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। তৃতীয় ম্যাচ ৯ অক্টোবর যোগ্যতা অর্জনকারী একটি দলের সঙ্গে। ১৩ অক্টোবর ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

প্রতিযোগিতার প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। মোট ২৩টি ম্যাচ হবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে। এই নিয়ে দ্বিতীয় বার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE