Advertisement
১৮ এপ্রিল ২০২৪

নেতৃত্বের চাপ নিতে তৈরি ডি কক

দীর্ঘদিন ধরে আইপিএলে খেলার ফলে ভারতের পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে ভাল মতো ওয়াকিবহাল কুইন্টন। গত বারের আইপিএলে তো তিনি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে চ্যাম্পিয়নও হয়েছেন।

মরিয়া: শূন্যে শরীর ছুড়ে দিয়ে ফিল্ডিংয়ে মগ্ন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক কুইন্টন ডি কক। মোহালিতে। পিটিআই

মরিয়া: শূন্যে শরীর ছুড়ে দিয়ে ফিল্ডিংয়ে মগ্ন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক কুইন্টন ডি কক। মোহালিতে। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৫৫
Share: Save:

ফ্যাফ ডুপ্লেসি টি-টোয়েন্টি দলের হয়ে ভারত সফরে না আসায়, তাঁকেই এ বার অধিনায়ক বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকেরা। মনে করা হচ্ছে, পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই তৈরি করা হচ্ছে কুইন্টন ডি কক-কে।

তিনি নিজে কী ভাবছেন? ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচের আগের দিন কুইন্টন বলেছেন, ‘‘আমি এখনই এই সব নিয়ে ভাবছি না। এটা আমার জীবনের নতুন একটা মোড়। আমার দায়িত্বটা আরও বেড়ে গেল। চাপ নিতে আমি তৈরি। তবে বলতে পারব না, এই চাপে আমার ভাল হবে না খারাপ।’’

দীর্ঘদিন ধরে আইপিএলে খেলার ফলে ভারতের পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে ভাল মতো ওয়াকিবহাল কুইন্টন। গত বারের আইপিএলে তো তিনি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে চ্যাম্পিয়নও হয়েছেন। যাকে কেরিয়ারের সেরা প্রাপ্তিও বলেছেন তিনি। আপনি কি তা হলে দলের মেন্টর হিসেবেও কাজ করবেন? যে রকম করেছিলেন ডুপ্লেসি বা এ বি ডিভিলিয়ার্স? দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়কের জবাব, ‘‘আমি যখন খেলতে শুরু করেছিলাম, তখন ওরা আমাকে প্রচুর সাহায্য করেছিল। আমাকে আমার মতো খেলতে দিয়েছিল। ওরা এখন দলে না থাকলেও সেই রীতি বদল হওয়ার কোনও কারণ নেই।’’ কুইন্টন তাকিয়ে আছেন বিরাট কোহালি বনাম কাগিসো রাবাডার দ্বৈরথের দিকেও। তিনি বলেন, ‘‘দারুণ একটা লড়াই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE