Advertisement
১৭ মে ২০২৪
Skincare Tips

ফুলহাতা জামা, স্কার্ফ পরেও ট্যান থেকে রেহাই নেই? সমস্যা দূর হবে কোরিয়ান টোটকায়

রোদে বেরিয়ে কারও পিঠে, কারও হাতে, কারও আবার ট্যান পড়ে মুখের জেল্লাই চলে গিয়েছে। কোরিয়ান পদ্ধতিতেই দূর হবে সমস্যা। তার জন্য নামীদামি সংস্থার প্রসাধনী কিনতে হবে না। ঘরোয়া প্যাকেই হবে মুশকিল আসান।

Easy Korean face packs to remove sun tanning

ট্যানের হাত থেকে রেহাই পাওয়া মুশকিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ১৭:৫৮
Share: Save:

গরমে নাজেহাল অবস্থা শহরবাসীর। তবুও কাউকে কাজের প্রয়োজনে, কাউকে আবার পড়াশোনার জন্য চাঁদিফাটা রোদ মাথায় নিয়েই বাইরে বেরোতে হচ্ছে। শরীর বাঁচাতে তো ঘন ঘন জল, ডাবের জল, দইয়ের ঘোলে চুমুক দিচ্ছেন বটে তবে ত্বক বাঁচানোর কথা ভাবছেন কি? মাথায় ঘোমটা, রোদচশমা, ফুলহাতা জামা, সানস্ক্রিন সব ব্যবহার করেও ট্যানের হাত থেকে রেহাই পাওয়া মুশকিল। কারও পিঠে, কারও হাতে, কারও আবার ট্যান পড়ে মুখের জেল্লাই চলে গিয়েছে। কোরিয়ান পদ্ধতিতেই দূর হবে সমস্যা। তার জন্য নামীদামি সংস্থার প্রসাধনী কিনতে হবে। ঘরোয়া প্যাকেই হবে মুশকিল আসান। রইল ট্যান দূর করার কয়েকটি কোরিয়ান ফেসপ্যাকের হদিস।

১) টম্যাটো-মধুর প্যাক: টম্যাটোর রস আর মধু সম পরিমাণে নিয়ে মুখে ব্যবহার করুন। শরীরের যে অংশে ট্যান পড়েছে সেই অংশে মিনিট পনেরো মেখে রাখুন। তার পর ভিজে তোয়ালে দিয়ে পরিষ্কার করে নিন।

২) দই-হলুদের প্যাক: আধ কাপ দইয়ের সঙ্গে দু’টেবিল চামচ মধু আর এক চিমটে হলুদ মিশিয়ে ট্যান পড়া অংশে মেখে নিন। মিনিট দশেক পরে ভাল করে মালিশ করে জল দিয়ে ধুয়ে ফেলুন।

Easy Korean face packs to remove sun tanning

পাকা পেঁপের সঙ্গে এক চিমটে হলুদ আর চালের গুঁড়ো মিশিয়ে একটি ঘন প্যাক বানিয়ে নিন। ছবি: সংগৃহীত।

৩) পেঁপে-চালের গুঁড়োর প্যাক: পাকা পেঁপের সঙ্গে এক চিমটে হলুদ আর চালের গুঁড়ো মিশিয়ে একটি ঘন প্যাক বানিয়ে নিন। এ বার একটি রোদে পোড়া অংশে প্যাকটি মেখে মিনিট পনেরো অপেক্ষা করুন। ভিজে তোয়ালে দিয়ে পরিষ্কার করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Skin Care Tips Heatwave Summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE