Advertisement
১৯ মে ২০২৪
Uber

Uber: গন্তব্য শুনে নিয়ে বুকিং বাতিল করছেন কিছু চালক, রুখতে এ বার এই পদক্ষেপ উবরের

যাত্রীর থেকে দূরে রয়েছেন এমন অজুহাতে চালকদের বুকিং বাতিল করার প্রবণতা নিয়ন্ত্রন করার জন্য উবর কর্তৃপক্ষ অতিরিক্ত আয়েরও ব্যাবস্থা করেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২২ ২৩:২৬
Share: Save:

বুকিং বাতিলের প্রবণতা রুখতে চালকদের জন্য গন্তব্য দেখানোর নতুন ব্যবস্থা চালু করতে চলেছে অ্যাপ-নির্ভর ক্যাব সংস্থা উবর। নতুন পদক্ষেপের ফলে বুকিং করার পরেও তা বাতিল হওয়ার ঝঞ্জাট থেকে যাত্রীরা মুক্তি পাবেন বলে দাবি উবর সংস্থার। যাত্রীর থেকে দূরে রয়েছেন এমন অজুহাতে চালকদের বুকিং বাতিল করার প্রবণতা নিয়ন্ত্রন করার জন্য উবর কর্তৃপক্ষ অতিরিক্ত আয়েরও ব্যাবস্থা করেছে। ইতিমধ্যে দেশের ২০টি শহরে এই পরিষেবা চালু করা হয়েছে বলে জানান উবর কর্তৃপক্ষ।

তেলঙ্গানার ফোর হুইলস ড্রাইভার অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি শায়েক সালাউদ্দিন জানান এই সুবিধা সেই চালকেরা পাবেন যারা দিনে কমপক্ষে ৫টি ট্রিপ সমপূর্ণ করেছেন। এরই পাশাপাশি সোম থেকে বৃহস্পতিবারের মধ্যে চালকদের দৈনিক পেমেন্ট দেওয়ার ব্যবস্থা চালু করছেন উবর কর্তৃপক্ষ। যদিও বুকিং বাতিল নিয়ন্ত্রণের লক্ষ্যে ভারতের উবর কর্তৃপক্ষের সিদ্ধান্তে চালকদের সংগঠনের একাংশ অখুশি বলে প্রকাশিত একটি খবরে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত, কিছু দিন আগেই সরকারের তরফে অ্যাপ-ক্যাব সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছিল বুকিং বাতিলের বিষয়ে। যে চালক গন্তব্য জায়গাটির নাম শুনে বুকিং বাতিল করে দিচ্ছেন, আইনের চোখে তিনি মোটেই ঠিক কাজ করছেন না বলে জানানো হয়েছিল ওই বার্তায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uber App Cab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE