Advertisement
১৯ মে ২০২৪
Bomb Threat

দিল্লির পর এ বার আমদাবাদ! বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি পেল কয়েকটি স্কুল, গেল বম্ব স্কোয়াড

পুলিশ সূত্রে খবর, সোমবার আমদাবাদের ছ’সাতটি স্কুলের কর্তৃপক্ষ একটি ইমেল পান। সেই ইমেলে স্কুলে বোমা মারার হুমকি দেওয়া হয়েছিল। সেই তালিকায় রয়েছে দিল্লি পাবলিক স্কুল, আনন্দ নিকেতনের মতো নামী স্কুলগুলি।

Several Ahmedabad schools get bomb threat emails

প্রতিনিধিমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১২:৪২
Share: Save:

দিন পাঁচেক আগেই দিল্লি এবং তার সংলগ্ন এলাকার শতাধিক স্কুল উড়িয়ে দেওয়ার হুমকিকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছিল। এ বার গুজরাতের আমদাবাদের বেশ কয়েকটি স্কুলে ছড়াল বোমাতঙ্ক। সোমবার সকালে হুমকি মেলকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়।

পুলিশ সূত্রে খবর, সোমবার আমদাবাদের ছ’-সাতটি স্কুলের কর্তৃপক্ষ একটি ইমেল পান। সেই ইমেলে স্কুলে বোমা মারার হুমকি দেওয়া হয়েছিল। সেই তালিকায় রয়েছে দিল্লি পাবলিক স্কুল, আনন্দ নিকেতনের মতো নামী স্কুলগুলি। ইমেল পাওয়ার পরেই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন স্কুল কর্তৃপক্ষ।

হুমকি পাওয়া স্কুলগুলিতে পৌঁছেছে পুলিশবাহিনী। বম্ব স্কোয়াডও গিয়েছে ঘটনাস্থলে। স্কুল কর্তৃপক্ষের তরফে ইতিমধ্যেই অভিভাবকদেরও খবর দিয়ে পড়ুয়াদের বাড়ি ফেরত পাঠানোর কথা জানানো হয়েছে। পড়ুয়াদের ফিরিয়ে নিয়ে যেতে স্কুলগুলির বাইরে ভিড় জমিয়েছেন আতঙ্কিত অভিভাবকেরা। স্কুলগুলির বাইরে ব্যাপক যানজট তৈরি হয়েছে।

গত বুধবারই দিল্লি, এনসিআর এবং উত্তরপ্রদেশের নয়ডা, গাজ়িয়াবাদে দুশোর বেশি স্কুলে হুমকি মেল পাঠানো হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে স্কুলগুলিতে। তড়িঘড়ি স্কুলগুলি খালি করানো হয়। এই হুমকি মেলগুলির সব ক’টির বয়ানই এক বলে পুলিশ সূত্রে খবর। হুমকি মেল প্রেরকের ঠিকানাও খুঁজে বার করেছে পুলিশ। যদিও এই হুমকির পরেও কোনও সন্দেহজনক কিছু মেলেনি বলেও দাবি পুলিশের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও দেশের কয়েকটি স্কুলে বোমাতঙ্ক ছড়াল। পুলিশ ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। কে বা কারা এমন ইমেল পাঠালেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat Ahmedabad school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE