Advertisement
০৩ মে ২০২৪
Snakebite

বিমার কোটি টাকা হাতাতে সাপের ছোবল দিয়ে ঠাকুমাকে খুন, ছত্তীসগঢ়ে ধৃত নাতি

পুলিশ জানিয়েছে, রানি পঠানিয়া নামে এক বৃদ্ধার সাপের কামড়ে মৃত্যু হয়। কিন্তু পরিবারের সদস্যদের সন্দেহ হওয়ায় বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৬
Share: Save:

বিমার এক কোটি টাকা হাতাতে ঠাকুমাকে খুনের অভিযোগ উঠল নাতির বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, খুনের ঘটনাটি এমন ভাবে সাজানো হয়েছিল যে, সেটিকে যাতে মনে হয় কোনও স্বাভাবিক মৃত্যু। ছত্তীসগঢ়ের কাঁকের জেলার ঘটনা।

পুলিশ জানিয়েছে, রানি পঠানিয়া নামে এক বৃদ্ধার সাপের কামড়ে মৃত্যু হয়। কিন্তু পরিবারের সদস্যদের সন্দেহ হওয়ায় বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করার সময় এই মৃত্যুর সঙ্গে জড়িত বেশ কিছু সূত্র তাদের হাতে আসে। সাপের ছোবলে মৃত্যু স্বাভাবিক নয় বলেই সন্দেহ করেন তদন্তকারীরা। তদন্ত যত এগোতে থাকে, বিষয়টি ততই পরিষ্কার হয় পুলিশের কাছে।

পুলিশ জানিয়েছে, এই মৃত্যুর নেপথ্যে ছিল বৃদ্ধার কোটি টাকার বিমা। বিমা এজেন্ট তারক দেবনাথের সঙ্গে হাত মিলিয়ে বৃদ্ধাকে খুন করেন তাঁরই নাতি আকাশ পঠানিয়া। বৃদ্ধার নামে মোটা টাকার একটি বিমা করান আকাশ। আর সেই বিমা করেন এজেন্ট তারক। অভিযোগ, কোটি টাকার সেই বিমা করানোর পর ঠাকুমাকে খুনের পরিকল্পনা করেন আকাশ। কী ভাবে মৃত্যু হলে বিমার কোটি টাকা দাবি করতে পারবেন, সমস্ত পরিকল্পনায় আকাশকে সাহায্য করেন তারক।

এর পরই আকাশ ৩০ হাজার টাকা খরচ করে এক সাপুড়েকে ভাড়া করেন। সাপুড়েকে বলা হয়, এমন ভাবে বৃদ্ধাকে খুন করতে হবে যাতে সেটি স্বাভাবিক মৃত্যু বলে মনে হয়। সাপুড়ে সেই ভাবেই পরিরল্পনা করেন। তার পর ঠাকুমাকে নিয়ে সাপুড়ের ডেরায় যান আকাশ। সেখানে সাপের ছোবল খাওয়ান। তার পর আবার বাড়িতে নিয়ে আসেন। কিছু ক্ষণের মধ্যেই মৃত্যু হয় বৃদ্ধার। তদন্তে আকাশের নাম প্রকাশ্যে আসতেই তাঁকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snakebite Chhattisgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE