Advertisement
১৯ মে ২০২৪
bihar police

‘বাবা-মায়ের অমতে বিয়ে, পরিণাম ভয়ঙ্কর’, সচেতনতার পাঠ বিহার পুলিশের ডিজি-র

গত কাল সমস্তিপুরে ‘সমাজ সুধার অভিযান’-এর মঞ্চে বক্তব্য রাখার সময়ে নিজের অভিজ্ঞতা তুলে ধরছিলেন সিঙ্ঘল।

বিহার পুলিশের ডিজি এস কে সিঙ্ঘল।

বিহার পুলিশের ডিজি এস কে সিঙ্ঘল। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ০৮:০০
Share: Save:

বাবা-মায়ের ইচ্ছের অমতে বিয়ের পরিণাম মোটেও ভাল নয়! অনেকেই খুন হয়ে যাচ্ছেন, আবার যৌন পেশায় নামতেও বাধ্য করা হচ্ছে বাড়ি থেকে পালিয়ে যাওয়া বহু মেয়েকে। এ ভাবেই সচেতনতার পাঠ পড়ালেন বিহার পুলিশের ডিজি এস কে সিঙ্ঘল। তাঁর বক্তব্য, প্রেম-পরিণয়ের জন্য চরম মাসুল গুনতে হতে পারে। তাই পরিবারের বিরুদ্ধে যাওয়া মোটেই উচিত নয়।

গত কাল সমস্তিপুরে ‘সমাজ সুধার অভিযান’-এর মঞ্চে বক্তব্য রাখার সময়ে নিজের অভিজ্ঞতা তুলে ধরছিলেন সিঙ্ঘল। সেখানেই তিনি জানান, বহু ক্ষেত্রে দেখা গিয়েছে, বাবা-মায়ের অমতে বিয়ের জন্য বাড়ি ছেড়েছেন অনেকে। তাঁদের মধ্যে অনেকেই খুন হয়ে যান, আবার অনেককে জোর করে যৌন পেশায় যুক্ত হতে বাধ্য করা হয়। বাবা-মাকে অমান্যের ফল ভুগতে হয় তাঁদের। তাই বিপদ এড়াতে পরিবারের পছন্দের পাত্রের সঙ্গেই জীবন কাটানো পরামর্শ দিয়েছেন তিনি।

মেয়েদের পাশাপাশি বাড়ির অভিভাবকদেরও ছেলেমেয়েদের সঙ্গে মিলেমিশে চলার বার্তা দিয়েছেন তিনি। যাতে সন্তানদের মনের ইচ্ছে টের পান অভিভাবকেরা। তাঁর বক্তব্য, সন্তানদের বড় করার জন্য উপযুক্ত শিক্ষা দেওয়া জরুরি। তাঁদের যেন মূল্যবোধ তৈরি হয়। যার মাধ্যমে কোনও রকম ভুল পদক্ষেপ এড়িয়ে চলতে পারবেন সন্তানেরা। শুধু মেয়েদের নয়, ছেলেরাও যখন পরিবার ছেড়ে বেরিয়ে আসে অনেক সময়েই বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপে জড়িয়ে পড়েন, বলে জানিয়েছেন বিহার পুলিশের ডিজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bihar police moral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE