Advertisement
০২ মে ২০২৪
Deep Sidhu

জামিন পেলেন লালকেল্লার হিংসায় অভিযুক্ত দীপ সিধু

৯ ফেব্রুয়ারি সকালে পঞ্জাবের জিরাকপুর এলাকা থেকে তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ দল।

দীপ সিধু।

দীপ সিধু। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১২:২০
Share: Save:

গ্রেফতার হওয়ার প্রায় ২ মাস পর জামিন পেলেন অভিনেতা দীপ সিধু। শনিবার দিল্লির আদালত তাঁকে জামিন দিয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। প্রজাতন্ত্র দিবসে দিল্লির লালকেল্লায় হিংসার ঘটনার অন্যতম প্রধান অভিযুক্ত ছিলেন দীপ। ৯ ফেব্রুয়ারি সকালে পঞ্জাবের জিরাকপুর এলাকা থেকে তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ দল।

দিল্লির সীমানায় আন্দোলনরত কৃষকরা ট্রাক্টর র‌্যালি করেছিলেন এ বছর প্রজাতন্ত্র দিবসে। লালকেল্লায় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান বানচাল করার অভিপ্রায় এই র‍্যালির নেই বলে কৃষক নেতারা জানিয়েছিলেন। কিন্তু এক দল লোক লালকেল্লায় ঢুকে রীতিমতো ভাঙচুর চালায়। সেই ঘটনায় দেশ জুড়ে নিন্দার ঝড় ওঠে। ওই ঘটনায় আঙুল ওঠে দীপের দিকে। অভিযোগ, তাঁর উস্কানিতেই ভাঙচুর করেছিল ওই উন্মত্ত জনতা।

এর পরই দীপকে ধরতে উদ্যত হয় পুলিশ। নেটমাধ্যমে আত্মপক্ষ সমর্থনে ভিডিয়ো প্রকাশ করলেও বেশ কিছু দিন খোঁজ পাওয়া যায়নি তাঁর। দীপের গ্রেফতার নিয়ে ১ লক্ষ টাকার নগদ পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। এর পরই ৯ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয় তাঁকে।

১৩ এপ্রিল, সোমবার আদালতে দীপের আইনজীবীরা জামিনের আবেদন জানান। সরকারি আইনজীবীর বিরোধীতায় সেই আবেদন স্থগিত রাখা হয়। দীপের আইনজীবী আদালতকে জানিয়েছেন, দীপ লালকেল্লায় উপস্থিত ছিলেন প্রতিবাদকারী হিসাবে। তাঁর উস্কানিতে জনতা ভাঙচুর করেছে, এ কথার কোনও ভিত্তি নেই। আদালতে দেওয়া জবানবন্দিতে সিধু বলেছেন, ‘‘প্রতিবাদ করা আমার সাংবিধানিক অধিকার। সে জন্যই আমি সেখানে গিয়েছিলাম। আমি কোনও হিংসায় জড়াইনি, কাউকে জড়াতে বলিওনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bail Red Fort Deep Sidhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE