Advertisement
০১ জুন ২০২৪
Covishield

Covid vaccine: অর্ধেকেরও কম দামে মিলবে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের টিকা

শুক্রবার কেন্দ্র জানিয়েছে, ১০ এপ্রিল থেকে বেসরকারি টিকাকরণ কেন্দ্রে বুস্টার টিকা দেওয়া শুরু হবে। এর পরেই এই সিদ্ধান্ত নিল দুই সংস্থা।

কোভিশিল্ড আর কোভ্যাক্সিনের দাম কমল

কোভিশিল্ড আর কোভ্যাক্সিনের দাম কমল

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ১৭:৫২
Share: Save:

কোভিশিল্ড আর কোভ্যাক্সিন দুই কোভিড টিকারই দাম কমানো হল দেশে। রবিবার থেকে দেশে প্রাপ্তবয়স্কদের বুস্টার টিকাকরণ শুরু হচ্ছে। বেসরকারি টিকাকরণ কেন্দ্র থেকে কিনতে হবে তা। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের পরেই দুই টিকাপ্রস্তুতকারক সংস্থা প্রতিষেধকের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। টিকার দাম অর্ধেকের বেশি কমিয়ে দিয়েছে দুই সংস্থা।

এত দিন বেসরকারি টিকাকরণ কেন্দ্রে কোভিশিল্ড পাওয়া যেত ৬০০ টাকায়। ওই দাম টিকা প্রতি কমিয়ে করা হল ২২৫ টাকা। কোভ্যাক্সিনের দাম এত দিন ছিল ১ হাজার ২০০ টাকা। এই টিকার দামও কমিয়ে ২২৫ টাকা করা হয়েছে। কোভিশিল্ড প্রস্তুতকারক সংস্থা সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালা এবং কোভ্যাক্সিন প্রস্তুতকারক সংস্থা ভারত বায়োটেকের সহ-প্রতিষ্ঠাতা সুচিত্রা এলিয়া দু’জনেই টুইটারে দাম কমানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

শুক্রবার কেন্দ্র জানিয়েছে, ১০ এপ্রিল থেকে বেসরকারি টিকাকরণ কেন্দ্রে বুস্টার টিকা দেওয়া শুরু হবে। এর পরেই পুনাওয়ালা টুইটারে লেখেন, ‘আমরা কোভিশিল্ডের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছি। সব বেসরকারি হাসপাতালে টিকা প্রতি কোভিশিল্ড ৬০০ টাকার পরিবর্তে মিলবে ২২৫। ১৮ -ঊর্ধ্বদের সবার জন্য বুস্টার ডোজ দেওয়া নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।’ এলিয়াও লেখেন, ‘কেন্দ্রের সঙ্গে আলোচনার পর কোভ্যাক্সিনের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covishield Covaxin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE