Advertisement
০৩ মে ২০২৪
Coronavirus in India

দিল্লিতে ‘সেন্ট্রাল ভিস্তা’ প্রকল্পে হস্তক্ষেপ করতে রাজি নয় সুপ্রিম কোর্ট

করোনার আবহে কীর্তিনগর, সরাই কালে খান এলাকার নির্মাণকর্মীরা তাঁদের বাড়ির বাইরে পা রাখলে সংক্রমণ বাড়তে পারে বলে মত আবেদনকারীদের।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যে দিল্লিতে ‘সেন্ট্রাল ভিস্তা’ প্রকল্পের নির্মাণকাজে স্থগিতাদেশ জারির জন্য সুপ্রিম কোর্টে আর্জি জানানো হয়েছিল।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যে দিল্লিতে ‘সেন্ট্রাল ভিস্তা’ প্রকল্পের নির্মাণকাজে স্থগিতাদেশ জারির জন্য সুপ্রিম কোর্টে আর্জি জানানো হয়েছিল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৭:৪৯
Share: Save:

করোনা পরিস্থিতিতে ‘সেন্ট্রাল ভিস্তা’ প্রকল্পের নির্মাণকাজ বন্ধ রাখার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি বিনীত সারন এবং বিচারপতি দীনেশ মাহেশ্বরীর বেঞ্চ এই রায় দিয়েছে। সেই সঙ্গে, দিল্লি হাইকোর্টে এই আবেদনটি বিচারাধীন থাকায় সোমবার সেখানেই দ্রুত শুনানির আর্জি দাখিল করার পরামর্শ দিয়েছে শীর্ষ আদালত।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যে দিল্লিতে এই প্রকল্পের নির্মাণকাজে স্থগিতাদেশ জারির জন্য সুপ্রিম কোর্টে আর্জি জানানো হয়েছিল। তবে একই আবেদন নিয়ে দিল্লি হাইকোর্টেও একটি মামলা চলছে, যার শুনানি ১৭ মে পর্যন্ত স্থগিত রয়েছে। এই আবহে এ বিষয়ে হস্তক্ষেপ করতে রাজি নয় শীর্ষ আদালত।

দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতর নির্মাণকাজে স্থগিতাদেশ দিলেও একে ‘অত্যাবশক’ তকমা দিয়ে প্রকল্পের কাজ চালিয়ে যাচ্ছে কেন্দ্র। যা নিয়ে শীর্ষ আদালতে আপত্তি জাহির করেছেন আবেদনকারীদের আইনজীবী সিদ্ধার্থ লুথরা। শুক্রবার তাঁর প্রশ্ন, “(করোনা পরিস্থিতিতে) স্বাস্থ্যসংক্রান্ত জরুরি অবস্থায় নির্মাণকাজ কী ভাবে অত্যাবশ্যক হতে পারে?”

করোনার জেরে দিল্লির স্বাস্থ্য পরিষেবার ভগ্নদশা বেরিয়ে এসেছে। এই আবহে কীর্তিনগর, সরাই কালে খান এলাকার নির্মাণকর্মীরা তাঁদের বাড়ির বাইরে পা রাখলে সংক্রমণ বাড়তে পারে। লুথরার মতে, “নির্মাণকর্মী ও তাঁদের পরিবারের জীবনকে ঝুঁকির মুখে ঠেলে দেওয়া যায় না। এর জেরে স্বাস্থ্য পরিষেবাতেও চাপ তৈরি করতে পারি না আমরা।” যদিও এই দাবি অস্বীকার করেছেন কেন্দ্রের আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE