Advertisement
১৭ মে ২০২৪
COVID-19

করোনার নতুন উপরূপ নিয়ে আতঙ্ক বাড়ছে, কেরলে ৩০ দিনের জন্য নিয়ম জারি সরকারের

দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ দেশের ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে এখনও পর্যন্ত ২৬ জন এতে আক্রান্ত বলে জানিয়েছে ‘ইন্ডিয়ান সার্স-কোভ জেনোমিকস কনসর্টিয়াম (ইনসাকগ)’।

এক মাসের জন্য জনসমক্ষে মাস্ক বাধ্যতামূলক। জানাল  কেরল সরকার।

এক মাসের জন্য জনসমক্ষে মাস্ক বাধ্যতামূলক। জানাল কেরল সরকার। পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২১:৩৪
Share: Save:

বাড়ির বাইরে পা রাখতে হলে মাস্ক পরা বাধ্যতামূলক। আগামী ৩০ দিনের জন্য এমনই নিয়ম চালু করল কেরল সরকার। করোনার নতুন উপরূপ এক্সবিবি.১.৫ (ক্র্যাকেন)-এর ‘অতি সংক্রামক’ বৈশিষ্ট্যের জন্য আতঙ্ক বাড়ছে দক্ষিণের এই রাজ্যে। এর বিরুদ্ধে তাই আগেভাগেই কোমর বেঁধেছে কেরল সরকার।

আমেরিকা জুড়ে হু হু করে ছড়াচ্ছে ‘ক্র্যাকেন’-এর সংক্রমণ। দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ দেশের ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে এখনও পর্যন্ত ২৬ জন এতে আক্রান্ত বলে জানিয়েছে ‘ইন্ডিয়ান সার্স-কোভ জেনোমিকস কনসর্টিয়াম (ইনসাকগ)’। সোমবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে ১১৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। সক্রিয় রোগীর সংখ্যাও নিম্নমুখী হয়ে ২,১১৯ হয়েছে। তবে আমেরিকায় ‘ক্র্যাকেন’-এর সংক্রমণ বাড়তে থাকায় সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ করেছে কেরল সরকার।

‘ক্র্যাকেন’-এর সংক্রমণ রুখতে সোমবার একটি নির্দেশিকা জারি করেছে কেরল সরকার। তাতে জানানো হয়েছে, অফিসকাছারি, সিনেমা হল বা থিয়েটার প্রেক্ষাগৃহ অথবা যে কোনও জমায়েতে সকলকেই মাস্ক পরতে হবে। বস্তুত, জনসমক্ষে মাস্ক বাধ্যতামূলক করেছে সরকার। এ ছাড়া, রাজ্যের বাসিন্দাদের শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE