Advertisement
১৮ মে ২০২৪
Jagdeep Dhankhar

রাজ্যসভায় বাদানুবাদ ধনখড় এবং ডেরেকের

তৃণমূল মূল্যবৃদ্ধি, কংগ্রেস চিনা আগ্রাসন, শিবসেনা ইডি-কে রাজনৈতিক ভাবে ব্যবহারের মতো বিষয় নিয়ে ২৬৭ ধারায় সংসদে আলোচনা চেয়েছিলেন। কোনওটিই গ্রহণ করেননি চেয়ারম্যান।

রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় এবং তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন।

রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় এবং তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ০৭:২০
Share: Save:

পশ্চিমবঙ্গের রাজ্যপাল থাকাকালীন বারবার তৃণমূলের সঙ্গে প্রকাশ্য সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনখড়। আজ রাজ্যসভার চেয়ারম্যান হিসেবে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনের সঙ্গে বাদানুবাদে জড়ালেন তিনি। ডেরেক অতীতের উদাহরণ দিয়ে দেখান যে সংসদীয় আইনের ২৬৭ নম্বর ধারা অনুযায়ী বিষয়ের গুরুত্ব বিবেচনা করে অন্য কাজ মুলতুবি রেখে আলোচনা রাজ্যসভায় বারবার হয়েছে। এমনকি নরেন্দ্র মোদী সরকার আসার পরেও হয়েছে। কিন্তু ধনখড়কে বারবার নোটিস দেওয়া সত্ত্বেও তিনি তা অগ্রাহ্য করছেন।

আজ তৃণমূল-সহ বিভিন্ন বিরোধী দল বিভিন্ন বিষয়ে নোটিস দিয়েছিল। তৃণমূল মূল্যবৃদ্ধি, কংগ্রেস চিনা আগ্রাসন, শিবসেনা ইডি-কে রাজনৈতিক ভাবে ব্যবহারের মতো বিষয় নিয়ে ২৬৭ ধারায় সংসদে আলোচনা চেয়েছিলেন। কোনওটিই গ্রহণ করেননি চেয়ারম্যান। ডেরেকের বক্তব্যের জবাবে তিনি বলেন, প্রত্যেকটি বিষয় বিবেচনা করে তবেই তিনি সিদ্ধান্ত নেবেন। যদি মনে করেন প্রতি অধিবেশনেই একটি করে বিষয় তিনি বিবেচনা করতে পারেন আলোচনার জন্য। আবার তাঁর বিবেচনায় গুরুত্বহীন মনে হলে, একটিও গ্রহণ করবেন না। ডেরেক অতীতের তথ্য ও পরিসংখ্যান দেওয়ায় তাঁকে ‘কুইজ় মাস্টার’ হিসেবে উল্লেখ করেন ধনখড়। ডেরেক উঠে দাঁড়িয়ে প্রতিবাদের স্বরে বলেন, তিনি কুইজ় মাস্টারের ভূমিকা থেকে বহু দিন সরে গিয়েছেন। এখন তিনি তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Derek O'Brien
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE