Advertisement
২০ মে ২০২৪
Lok Sabha Election 2024

ভোটকেন্দ্র থেকে ফেরার পথে বাসে আগুন মধ্যপ্রদেশে, পুড়ে গেল চারটি ইভিএম

হঠাৎ করে আগুন লেগে যাওয়ায় বাস থেকে চালক-সহ সকলে নেমে যান। দু’টি ইভিএম মেশিন অক্ষত অবস্থায় বের করা গেলেও বাকি চারটি ইভিএম আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ০৮:৫৭
Share: Save:

ভোট শেষ হওয়ার পর মধ্যপ্রদেশের বেতুল ভোটকেন্দ্র থেকে ইভিএম (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) নিয়ে বাসে ফিরছিলেন পোলিং অফিসারেরা। ফেরার পথে হঠাৎ বাসে আগুন লেগে যায়। সেই আগুনে পুড়ে যায় চারটি ইভিএম। কিন্তু এই ঘটনায় কেউ আহত হননি। ঘটনাটি মঙ্গলবার রাত ১১টা নাগাদ মধ্যপ্রদেশের গোলা গ্রামের কাছে ঘটেছে।

আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান দমকলের কর্মীরা। আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তাঁরা। এই ঘটনা প্রসঙ্গে বেতুলের কালেক্টর নরেন্দ্র সূর্যবংশী জানান, বাসে মোট ছ’টি ইভিএম ছিল। হঠাৎ করে আগুন লেগে যাওয়ায় বাস থেকে চালক-সহ সকলে নেমে যান। দু’টি ইভিএম মেশিন অক্ষত অবস্থায় বার করা গেলেও বাকি চারটি ইভিএম আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। পিটিআই সূত্রে খবর, বেতুল লোকসভা কেন্দ্র থেকে ৭২.৬৫ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পুরো ঘটনাটি নির্বাচন কমিশনকে জানানো হবে বলে জানিয়েছেন নরেন্দ্র। তিনি বলেন, ‘‘বেতুলের ২৭৫, ২৭৬, ২৭৭, ২৮৮, ২৭৯ এবং ২৮০ নম্বর বুথের ইভিএম-এর ক্ষতি হয়েছে। পরিস্থিতি বিচার করে নির্বাচন কমিশনের তরফে সিদ্ধান্ত নেওয়া হবে যে ওই ছ’টি বুথে আবার ভোট হবে কি না।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE