Advertisement
১৯ মে ২০২৪
Ayodhya Ram Mandir

হাতে আর ক’দিন, রামমন্দিরের নতুন ছবি প্রকাশ করল ট্রাস্ট

গত সপ্তাহে রামমন্দিরের উদ্বোধনের গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছিল ট্রাস্ট। আমন্ত্রিতদের তালিকায় কোন কোন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা থাকবেন তা ঘোষণা করা হয়েছিল।

A photograph of Ram Janmabhoomi Temple construction

নির্মিয়মান রাম মন্দিরের ছবি প্রকাশ করল ‘শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট’। —ছবি টুইটার থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ২০:১৩
Share: Save:

রামমন্দিরের নতুন আরও কিছু ছবি প্রকাশ্যে এল। রবিবার নির্মীয়মাণ রামমন্দিরের ছবি প্রকাশ করল ‘শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট’। রামমন্দিরের নির্মাণস্থলের চারটি ছবি তারা প্রকাশ করেছে। তাতে নির্মাণ কাজের একেবারে শেষ মুহূর্তকে তুলে ধরা হয়েছে। ট্রাস্টের বক্তব্য, রাম জন্মভূমি মন্দিরের সকালের ছবি।

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হবে। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে মন্দিরের কিছু ছবি প্রকাশ্যে এসেছিল। সেখানে মন্দিরের অসম্পূর্ণ নির্মাণ সম্পর্কে জানা গিয়েছিল। এ বার নতুন কিছু ছবি প্রকাশ্যে আনল ট্রাস্ট। তাদের মতে, এখন মন্দিরের কাজ প্রায় সম্পূর্ণ হয়ে এসেছে। প্রস্তুতি শুরু হয়েছে ভগবান রাম ও রামলালার প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের।

রামমন্দির ট্রাস্টের কথায়, ২২ তারিখ মন্দির উদ্বোধনের মূল অনুষ্ঠান হলেও তার প্রায় এক সপ্তাহ আগে থেকে আচার মেনে কাজ শুরু হবে। কর্তৃপক্ষ জানান, আগামী ১৬ জানুয়ারি থেকে বৈদিক আচার মেনে ভগবান রাম ও রামলালার প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠান শুরু করা হবে।

গত সপ্তাহে রাম মন্দিরের উদ্বোধনের গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছিল ট্রাস্ট। আমন্ত্রিতদের তালিকায় কোন কোন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা থাকবেন তা ঘোষণা করা হয়েছিল। তারা জানিয়েছিল, অযোধ্যা জুড়ে উৎসব পালন করা হবে। আমন্ত্রিতদের সুবিধার্থে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। শহরজুড়ে খাদ্য বিতরণ কেন্দ্র থাকবে। সেখান থেকে বিনামূল্যে খাবার পাবেন অতিথিরা। এ ছাড়া থাকবে কমিউনিটি রান্নাঘরও। তীর্থযাত্রী এবং সাধারণ অতিথিদের চিকিৎসার জন্য অযোধ্যা শহরে প্রচুর তাঁবু তৈরি করা হয়েছে। এক একটিতে ১০টি করে শয্যা থাকবে। সেখানে চিকিৎসার কাজে যুক্ত থাকবেন ১৫০ জন চিকিৎসক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE