Advertisement
১০ জুন ২০২৪
Anubrata Mondal

জামিন চেয়ে দিল্লি হাই কোর্টে অনুব্রত

অনুব্রতের জামিনের আর্জি খারিজ করে দিয়ে রাউস অ্যাভিনিউ কোর্ট বলেছিল, ওই তৃণমূল নেতা দিল্লি হাই কোর্টে মামলা করে ইডি-র জিজ্ঞাসাবাদ পিছিয়ে দিয়েছেন।

Picture of Anubrata Mondal.

অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৪২
Share: Save:

দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে জামিনের আর্জি খারিজ হয়ে যাওয়ার পরে এ বার জামিন পেতে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত মণ্ডল।

আজ অনুব্রতের জামিনের আর্জিতে দিল্লি হাই কোর্ট ইডি-র বক্তব্য জানতে চেয়ে নোটিস জারি করেছে। গরু পাচার মামলায় ইডি আসানসোল জেলের মধ্যেই অনুব্রতকে গ্রেফতারের পরে রাউস অ্যাভিনিউ কোর্ট তাঁকে দিল্লিতে হাজির করানোর পরোয়ানা জারি করেছিল, যাতে ইডি বীরভূমের এই তৃণমূল নেতাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। ওই পরোয়ানার বিরুদ্ধে ও রাউস অ্যাভিনিউ কোর্টের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে আগেই অনুব্রত দিল্লি হাই কোর্টে মামলা করেছেন। ইডি তাঁকে গ্রেফতারের পরে কারণ জানিয়ে কোনও নথি দেয়নি বলে অভিযোগ জানিয়েও মামলা করা হয়েছে। এ বার জামিনেরও মামলা জমা পড়ল। সব মিলিয়ে চারটি মামলাতেই আজ ইডি-র বক্তব্য জানতে চেয়ে দিল্লি হাই কোর্টের বিচারপতি অনুপ জয়রাম ভাম্বানি নোটিস জারি করেছেন। আগামী ৮ ফেব্রুয়ারি এ বিষয়ে পরবর্তী শুনানি হবে।

আগে অনুব্রতের জামিনের আর্জি খারিজ করে দিয়ে রাউস অ্যাভিনিউ কোর্ট বলেছিল, ওই তৃণমূল নেতা দিল্লি হাই কোর্টে মামলা করে ইডি-র জিজ্ঞাসাবাদ পিছিয়ে দিয়েছেন। তার পরে ইডি নির্দিষ্ট সময়ে চার্জশিট পেশ করতে পারেনি বলে জামিন চেয়েছেন। অনুব্রত মণ্ডলকে তাঁর নিজের ‘দুষ্কর্মের সুফল’ তুলতে দেওয়া যায় না। এদিন অনুব্রতের হয়ে চার প্রবীণ আইনজীবী অভিষেক মনুসিঙ্ঘভি, কপিল সিব্বল, এন হরিহরণ ও রমেশ গুপ্ত সওয়াল করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Delhi High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE