Advertisement
১৯ মে ২০২৪
Animal Day 2 Box Office Collection

অপ্রতিরোধ্য রণবীরের ‘অ্যানিম্যাল’! মাত্র দু’দিনে ছবির বাজেটের টাকা উঠে গেল, সংগ্রহে কত?

রণবীরের ছবি মুক্তির দিনই ভারত জুড়ে প্রায় ৬১ কোটি টাকার ব্যবসা করে চলতি বছরের সব থেকে সফল ছবি ‘পাঠান’-এর নজির ভেঙে দেয়। দ্বিতীয় দিনে কোন কেরামতি দেখাল ‘অ্যানিম্যাল’?

রণবীর কপূর।

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৪:১৬
Share: Save:

কোনও লম্বা ছুটি নয়, দিনক্ষণও ভেবেচিন্তে বাছাই করা হয়নি। বরং সনাতনী শুক্রবারেই মুক্তি পেয়েছে ‘অ্যানিম্যাল’। যদিও ছবির অগ্রিম টিকিট বুকিংয়ের বহর দেখেই বোঝা যাচ্ছিল, এই ছবি ব্লকবাস্টার হওয়ার পথেই এগোচ্ছে। মুক্তির দিনই ভারত জুড়ে প্রায় ৬১ কোটি টাকার ব্যবসা করে চলতি বছরের সব থেকে সফল ছবি ‘পাঠান’-এর নজির ভেঙে দেয় এই ছবি। বিশ্বব্যাপী পরিসংখ্যানে নজর রাখলে দেখা যাবে, প্রথম দিনে ১০০ কোটি ছুঁয়ে ফেলেছে এই ছবি। শনিবার দ্বিতীয় দিনেও দৌড় অব্যাহত ‘অ্যানিম্যাল’-এর। সংগ্রহে কত কোটি?

‘অ্যানিম্যাল’ ছবির বাজেট প্রায় ২০০ কোটি টাকা। দ্বিতীয় দিনে এই ছবি শুধু মাত্র ভারতের বাজারে আয় করেছে ৬৫.৮৫ কোটি। প্রথম দিন আয় ছিল প্রায় ৬১ কোটি। প্রথম দু’দিনে এই ছবি আয় করেছে ১২৯.৬৫ কোটি টাকা। সে দিক থেকে দেখলে, শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির নজির ভেঙে দিয়েছে রণবীরের অ্যানিম্যাল। প্রথম দু'দিনের নিরিখে এখন পর্যন্ত সবোর্চ্চ আয়ের নজির ছিল ‘জওয়ান’-এর। ১২৮ কোটি। বিশ্বব্যাপী দু’দিনে ‘অ্যানিম্যাল’ আয় করেছে ২৩০ কোটি। ছবির বাজেটের টাকা উঠে গিয়েছে মাত্র দু’দিনেই। ছবিটি মুক্তি পেয়েছে তামিল, তেলুগু, কন্নড় আর মালয়ালাম ভাষায়। শুক্রবারে ছবিটি্র হিন্দি ভার্সন ব্যবসা করেছে ৫৪.৭৫ কোটি টাকার। বিশ্বের একাধিক দেশে মুক্তি পেয়েছে এই ছবি।‘অ্যানিম্যাল’-ই প্রথম ভারতীয় ছবি, যা উত্তর আমেরিকায় প্রায় ৫ মিলিয়ন ডলারের ব্যবসা করেছে। এমন ঘটনা হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম বার ঘটল। এখন নির্মাতাদের পাখির চোখ ১০০০ কোটি। এখন পর্যন্ত দ্রুততম ১০০০ কোটির নজির রয়েছে শাহরুখের ‘পাঠান’-এর। সেই নজির ভাঙতে পারে কি না রণবীরের ‘অ্যানিম্যাল’, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE