Advertisement
১৯ মে ২০২৪
Imtiaz Ali

করিনার জন্য ‘জব উই মেট’- এর পরে আর ভাল চরিত্র পাইনি, মন্তব্য ইমতিয়াজ়ের

‘জব উই মেট’ ছবিতে করিনা কপূরকে দর্শকদের সামনে নতুন আঙ্গিকে হাজির করিয়েছিলেন পরিচালক ইমতিয়াজ় আলি। বক্স অফিসে সফল ছবিটির সিক্যুয়েল নিয়ে মনের কথা ব্যক্ত করেছেন পরিচালক।

Filmmaker Imtiaz Ali talks about his reunion with Kareena Kapoor for Jab We Met 2

(বাঁ দিকে) ইমতিয়াজ় আলি। করিনা কপূর খান (ডান দিকে)।। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৩৮
Share: Save:

পরিচালক ইমতিয়াজ় আলি কি ‘জব উই মেট’ ছবির সিক্যুয়েল তৈরি করছেন? ছবিতে কি ‘গীত’ চরিত্রে দেখা যাবে করিনা কপূরকেই? গত বছর এমনই একটি গুজব ছড়ায়। ২০২৩ এর জুন মাসে এক সাক্ষাৎকারে শাহিদ কপূর ইমতিয়াজ় আলির সঙ্গে ফের কাজ করার ইঙ্গিত দিয়েছিলেন। তখন থেকেই জল্পনা শুরু হয়, তা হলে কি এ বার আসছে ‘জব উই মেট ২’? কিন্তু সেই জল্পনায় জল ঢেলেছেন পরিচালক।

ইমতিয়াজ় এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, ‘জব উই মেট’-এর সিক্যুয়েল বানানোর তাঁর কোনও পরিকল্পনা নেই। ইমতিয়াজ়ের কথায়, “কেন সিক্যুয়েল বানাব? ছবিটি যদি দর্শকরা উপভোগ করতে চান, তা হলে প্রথমটাই তাঁরা দেখবেন। ‘জব উই মেট ২’ তৈরি করার পিছনে তো কোনও কারণ থাকতে হবে! দেখা যাক, ছবিটি হয় কি না!”

তবে করিনা কপূর অভিনীত এই ছবির সিক্যুয়েল যে হবে না, এমন কোনও নিশ্চয়তাও দেননি ইমতিয়াজ়। কিন্তু এই মুহূর্তে তাঁর এমন কোনও পরিকল্পনা নেই বলে স্পষ্ট করেন তিনি। যদিও এর আগে অন্য ছবির সিক্যুয়েল করেছেন পরিচালক।

২০২০-তে মুক্তি পায় ‘লভ আজ কাল’। ছবিতে অভিনয় করেছিলেন কার্তিক আরিয়ান ও সারা আলি খান। এই ছবি ছিল ২০০৯ সালে দীপিকা পাড়ুকোন ও সইফ আলি খান অভিনীত ‘লভ আজ কাল’-এর সিক্যুয়েল। তবে সিক্যুয়েল বক্স অফিসে মোটেই ভাল চলেনি।

ইমতিয়াজ় মজার ছলেই বলছেন, “আমি দ্বিতীয় বার ‘লভ আজ কাল’ তৈরি করলাম। কিন্তু মানুষের ভাল লাগল না। তবে সেই জন্যই ‘জব উই মেট’-এর সিক্যুয়েল বানাচ্ছি না, তেমন নয়। কিন্তু যত ক্ষণ না সঠিক কারণ খুঁজে পাচ্ছি, তত ক্ষণ সিক্যুয়েল আনা উচিত নয়।”

তবে করিনার সঙ্গে ফের কাজ করতে ইচ্ছুক বলে জানান ইমতিয়াজ়। কিন্তু কেন ‘জব উই মেট’-এর পরে করিনাকে আর তাঁর ছবিতে দেখা গেল না? পরিচালকের কথায়, “শুধুমাত্র একসঙ্গে কাজ করতে হবে বলে কোনও অভিনেতার সঙ্গে কাজ করা উচিত নয়। আগের করা কাজের থেকে ভাল ও ভিন্ন কাজ থাকলে তবেই একসঙ্গে কাজ করা উচিত। করিনা ও আমি একসঙ্গে কাজ করতে খুবই পছন্দ করি। কিন্তু আমরা আগে যে কাজ করেছি, তার চেয়ে ভাল কোনও কাজ করার সুযোগ এখনও পাইনি।”

প্রসঙ্গত, ইমতিয়াজ় আলি পরিচালিত ছবি ‘অমর সিংহ চমকিলা’ সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মু্ক্তি পেয়েছে। ছবিটি বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imtiaz Ali Jab We Met Kareena Kapoor Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE