Advertisement
০৬ মে ২০২৪
Rahul Sinha

Bengal Poll: বাজারে ঘোরা, চাষের জমিতে হাল, কমিশনের নিষেধাজ্ঞা না মানার অভিযোগ রাহুলের বিরুদ্ধে

প্রচার না করেও বুধবার প্রচারমাধ্যমের সামনেই ছিলেন রাহুল সিংহ। বিতর্কিত মন্তব্যের জেরে তাঁর ভোট-প্রচারে নিষেধাজ্ঞা ছিল নির্বাচন কমিশনের।

হাবড়া বাজারে রাহুল সিংহ।

হাবড়া বাজারে রাহুল সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ২০:৫১
Share: Save:

বিতর্কিত মন্তব্যের জেরে ৪৮ ঘণ্টার জন্য তাঁর ভোট-প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন। কিন্তু হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিংহের বিরুদ্ধে এ বার কমিশনের নির্দেশ অগ্রাহ্য করে জনসংযোগ কর্মসূচি চালিয়ে যাওয়ার অভিযোগ উঠল।
প্রচার না করেও বুধবার সকাল থেকেই প্রচারমাধ্যমের সামনেই ছিলেন রাহুল। সকাল ১০টা নাগাদ তিনি হাবড়ার বড়বাজারে এসে দোকানে দোকানে ঘোরেন। আলু, পটল লঙ্কা, লেবু , মসুর ডাল, হলুদ এমনকি, মিষ্টিও কেনেন তিনি। সঙ্গে ছিলেন বিজেপি-র স্থানীয় কর্মী-সমর্থকরা। যদিও তিনি কোনওরকম নির্বাচনী প্রচার করেননি। কিন্তু তার এইভাবে বাজারে জনসমক্ষে আসা, ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে আলাপচারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন হাবড়ার তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক।
জ্যোতিপ্রিয় বুধবার বলেন, ‘‘রাহুল সিংহ নির্বাচন কমিশনের নির্দেশ লঙ্ঘন করেছেন। উনি ভদ্র মানুষ হলে বাড়িতেই বসে থাকতেন।’’ পালটা রাহুলের জবাব, ‘‘নির্বাচন কমিশন আমাকে বলেনি বাড়িতে বসে থাকতে। আমার বাজার করার অধিকারও নির্বাচন কমিশন কেড়ে নেয়নি।’’

বাজার করেই ক্ষান্ত হননি বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি। বেলা ১১টা নাগাদ পৃথিবী এলাকায় এক কৃষকের জমিতে গিয়ে লাঙ্গলে বলদ জুড়ে নিয়ে হাল চালানো শুরু করেন তিনি। রাহুলের দাবি, স্থানীয় কৃষকদের আমন্ত্রণেই সেখানে গিয়েছেন তিনি।
এ বিষয়ে হাবড়া-১-এর বিডিও তথা ব্লক নির্বাচনী আধিকারিকের দফতরে অভিযোগ দায়ের করেছেন জ্যোতিপ্রিয়। তিনি বলেন, ‘‘হাবরা-১ বিডিও অফিসে লিখিত আকারে কমপ্লেন করেছি। আশা করব, নির্বাচন কমিশন বিচার করবে। সব মিলিয়ে রাহুলের ‘কাণ্ডে’ এ বার জমজমাট হাবড়া। রাহুল বিকেলে বলেন, ‘‘আমি কোনও অন্যায় করিনি। এগুলো কোনমতেই প্রচার নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE