Advertisement
১৩ অক্টোবর ২০২৪

ছাত্রের দেহ উদ্ধার, উত্তাল বামনগাছি, রেল-সড়ক অবরোধ

এক কলেজ ছাত্রের ক্ষতবিক্ষত দেহ উদ্ধারকে ঘিরে শনিবার সকাল থেকে তুলকালাম কাণ্ড ঘটে উত্তর ২৪ পরগনার বামনগাছিতে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সৌরভ চৌধুরী নামে ২২ বছরের ওই ছাত্রকে খুন করা হয়েছে। তিনি বিরাটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তাঁর বাড়ি দত্তপুকুর থানার কুলবেরিয়ায়। ঘটনার প্রতিবাদে এ দিন সকাল ৮টা থেকে দত্তপুকুর স্টেশনে ট্রেন অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। ঘণ্টা দেড়েকের এই অবরোধের জেরে বিভিন্ন স্টেশনে ট্রেন চলাচল ব্যাহত হয়। চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

বামনগাছিতে চলছে রেল অবরোধ।—নিজস্ব চিত্র।

বামনগাছিতে চলছে রেল অবরোধ।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৪ ১২:৩৪
Share: Save:

এক কলেজ ছাত্রের ক্ষতবিক্ষত দেহ উদ্ধারকে ঘিরে শনিবার সকাল থেকে তুলকালাম কাণ্ড ঘটে উত্তর ২৪ পরগনার বামনগাছিতে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সৌরভ চৌধুরী নামে ২২ বছরের ওই ছাত্রকে খুন করা হয়েছে। তিনি বিরাটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তাঁর বাড়ি দত্তপুকুর থানার কুলবেরিয়ায়। ঘটনার প্রতিবাদে এ দিন সকাল ৮টা থেকে দত্তপুকুর স্টেশনে ট্রেন অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। ঘণ্টা দেড়েকের এই অবরোধের জেরে বিভিন্ন স্টেশনে ট্রেন চলাচল ব্যাহত হয়। চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। খুনের ঘটনার প্রতিবাদে রবিবার ১২ ঘণ্টা বামনগাছি বনধের ডাক দিয়েছে বিজেপি।

পুলিশ এসে অবরোধ তুলে দিলেও ফের বেলা ১১টা থেকে বামনগাছি ও দত্তপুকুরের মাঝে ১৬ নম্বর রেল গেটের সামনে অবরোধ শুরু হয়। এর পর দফায় দফায় যশোহর রোডেও অবরোধ চলে। বেলা দেড়টা নাগাদ রেল অবরোধ উঠে যায়। অবরোধের মুখে দাঁড়িয়ে পড়ে আপ বনগাঁ লোকাল ও ডাউন শিয়ালদহ লোকাল।

যদিও পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্রের দাবি, “শিয়ালদহ-হাবরা লোকালে কাটা পড়ে মৃত্যু হয়েছে সৌরভ চৌধুরীর।”

সৌরভের বাবা সরোজ চৌধুরী স্থানীয় বিজেপি নেতা। তাঁর মা-ও রাজনীতির সঙ্গে যুক্ত। সৌরভের দাদা সন্দীপ চৌধুরী জানান, ওই দিন রাতে খেলা দেখার পর বাড়ির সামনেই দাঁড়িয়ে বন্ধুদের সঙ্গে মোবাইলে কথা বলছিল সৌরভ। সেই সময় স্থানীয় এক দুষ্কৃতী তার দলবল নিয়ে সেখান দিয়ে যাচ্ছিল। তাদের সঙ্গে হঠাত্ই বচসা শুরু হয় সৌরভের। অভিযোগ, বচসা চলাকালীন জোর করে তাঁকে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে যায় ওই দুষ্কৃতী ও তার দলের লোকেরা। তার পর থেকেই সৌরভের কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। এ দিন সকালে দত্তপুকুর ও বামনগাছি স্টেশনের মাঝে রেললাইনের ধার থেকে সৌরভের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। দেহটির বেশ কয়েকটি টুকরো হয়ে গিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

দিন কয়েক আগেই বামনগাছি দত্তপুকুর এলাকায় বেআইনি মদ ও জুয়ার ঠেক ভাঙে পুলিশ। এই মদের ঠেক চালাত ওই দুষ্কৃতী। প্রথম থেকেই এই বেআইনি মদের কারবারের প্রতিবাদ করে আসছিলেন সৌরভ ও তাঁর বন্ধুরা। পুরনো শত্রুতার জেরেই তার দলের লোকজন সৌরভকে খুন করে রেললাইনের ধারে ফেলে রেখে গিয়েছে বলে প্রাথমিক তদন্তে মনে করছে পুলিশ। একই অভিমত এলাকার বাসিন্দাদেরও।

এর পরেই অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে দফায় দফায় রেল ও সড়ক অবরোধ শুরু করেন বাসিন্দারা। অভিযোগ, অবরোধ তুলতে লাঠি চালিয়েছে পুলিশ। পুলিশ সুপার তন্ময় রায়চৌধুরী বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

এ দিন সন্ধ্যে সাতটা নাগাদ ফের অবরোধ শুরু হয়। রাত অবধি অবরোধ ওঠেনি বলে জানা যায়।

অন্য বিষয়গুলি:

bamangachi rail blockade murder sourav chowdhuri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE