Advertisement
০৬ মে ২০২৪
WB Madhyamik Result 2024

মে মাসের শুরুতেই মাধ্যমিকের রেজ়াল্ট, কখন ফলঘোষণা করা হবে?

এ বছর মাধ্যমিকে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯,২৩,০১৩।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৫:০১
Share: Save:

ভোটের আবহেই প্রকাশিত হতে চলেছে এ বছরের মাধ্যমিকের ফলাফল। পরীক্ষা শেষের ৮০ দিনের মাথায় মাধ্যমিকের ফল প্রকাশ করবে পর্ষদ। বৃহস্পতিবার রাতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, আগামী ২ মে পরীক্ষার ফল প্রকাশিত হতে চলেছে।

২ মে, বৃহস্পতিবার, সকাল ৯টা নাগাদ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় আনুষ্ঠানিক ভাবে ফল ঘোষণা করবেন। প্রকাশ করা হবে প্রথম দশ জনের মেধাতালিকা। এর পর সকাল ৯টা ৪৫ মিনিট থেকে পর্ষদের নিজস্ব ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in -এ রেজাল্ট দেখা যাবে। এ ছাড়াও এসএমএস এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও দেখা যাবে রেজাল্ট। পর্ষদের বিভিন্ন ক্যাম্প অফিসের তরফে সে দিনই সকাল ১০টা থেকে স্কুলগুলিকে মার্কশিট বিতরণ করা হবে, যাতে দ্রুত ছাত্রছাত্রীদের কাছে মার্কশিট এবং শংসাপত্র পৌঁছে যায়।

চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ২ ফেব্রুয়ারি। শেষ হয় ১২ ফেব্রুয়ারি নাগাদ। এ বছর মাধ্যমিক মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯,২৩,০১৩। মোট পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ছিল ২,৬৭৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE