Advertisement
০২ মে ২০২৪
WBUAFS Admission 2024

ভেটেরিনারি এবং অ্যানিম্যাল সায়েন্স নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের সুযোগ

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উল্লিখিত শাখার বিভিন্ন বিষয় নিয়ে স্নাতকোত্তর স্তরে ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

WBUAFS.

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৭:০১
Share: Save:

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে চলছে ভর্তির প্রক্রিয়া। বিশ্ববিদ্যালয়ের তরফে স্নাতকোত্তর স্তরে ভেটেরিনারি এবং অ্যানিম্যাল সায়েন্স শাখার বিভিন্ন বিষয় পড়ানো হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে ভর্তি হতে আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহীরা ভেটেরিনারি অ্যানাটমি, ভেটেরিনারি ফিজ়িয়োলজি, অ্যানিম্যাল নিউট্রিশন, লাইভস্টক প্রোডাক্টস টেকনোলজি, অ্যানিম্যাল রিপ্রোডাকশনের মতো একাধিক বিষয় নিয়ে স্নাতকোত্তর স্তরে পড়ার সুযোগ পাবেন। তবে এর জন্য ভেটেরিনারি সায়েন্স অ্যান্ড অ্যানিম্যাল হাজবেন্ডারি বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। তাঁদের স্নাতকস্তরে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা ধার্য করা হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩০ এপ্রিল। আবেদনের জন্য বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি অনলাইনেই পাঠাতে হবে।

আবেদনকারীদের ৩ মে লিখিত পরীক্ষা দিতে হবে। এর পর ৯ এবং ১০ মে ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা এবং অভিজ্ঞতা যাচাই করে নেওয়া হবে। বাছাই করা প্রার্থীদের নাম প্রকাশিত হবে ১৫ মে। ২২ মে থেকে শুরু হবে কাউন্সেলিং-সহ অন্যান্য প্রক্রিয়া। ক্লাসের জন্য নাম নথিভুক্তকরণ সম্পূর্ণ হবে ২৭ মে। ওই দিন থেকেই ক্লাস শুরু হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে হলে পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PG admission 2024 WB Admission 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE