Joe Biden On Donald Trump

‘সুদর্শন, চমৎকার’, ট্রাম্পের ছবি দেখে বললেন বাইডেন

ফৌজদারি মামলায় ফুল্টন কাউন্টি জেলে আত্মসমর্পণ করে ২ লক্ষ ডলারের ব্যক্তিগত বন্ডে জামিন নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

Advertisement
সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ০৮:২৮
An image of Joe Biden

আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। —ফাইল চিত্র।

প্রাক্তন প্রেসিডেন্ট আইনি প্যাঁচে পড়লে সেই নিয়ে সংবাদমাধ্যমের প্রশ্ন সচরাচর এড়িয়ে যান জো বাইডেন। এ যাত্রা ব্যতিক্রম ঘটাল একটা ছবি! আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট বাইডেন হেসে ফেলে সাংবাদিকদের জানালেন, সেটি নজরে এসেছে। আর সেই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া, ‘‘সুদর্শন লোক, চমৎকার লোক।’’

Advertisement

ফৌজদারি মামলায় ফুল্টন কাউন্টি জেলে আত্মসমর্পণ করে ২ লক্ষ ডলারের ব্যক্তিগত বন্ডে জামিন নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। অভিযোগ, ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে জিততে জর্জিয়া প্রদেশে গণনায় কারচুপির নির্দেশ দেওয়ার। আগে থেকে সমস্ত প্রস্তুতি থাকায় সাকুল্যে কুড়ি মিনিটের মধ্যে জামিন নিয়ে বেরিয়ে এসেছেন। কিন্তু তার মধ্যেই অন্য অভিযুক্তদের মতো ট্রাম্পেরও মুখের ছবি (মাগ শট) তুলে নেন জেল কর্তৃপক্ষ। আর তা প্রকাশও করে দেওয়া হয়।

US President Joe Biden comments on Donald Trump's mug shot

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেলে আম্মসমর্পণ করার পরে তোলা তাঁর ‘মাগ শট’ ব্যবহার করে বানানো হচ্ছে টি-শার্ট থেকে শুরু করে টুপি। ছবি: রয়টার্স।

কোনও অভিযুক্ত দোষী সাব্যস্ত হওয়ার আগে জেলে তাঁর মুখের ছবি তুলে রাখার রেওয়াজ আমেরিকায় আছে। এর আগে তিন বার আত্মসমর্পণ করেছেন ট্রাম্প। কিন্তু প্রাক্তন প্রেসিডেন্টের তেমন ছবি তোলা হয়নি। এ যাত্রা সেটাও হল। প্রকাশ্যে আসা ছবিতে দেখা যাচ্ছে, শক্ত মুখে ক্যামেরার দিকে তাকিয়ে ট্রাম্প। ভ্রু অল্প কুঁচকে।

আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন এখন ক্যালিফোর্নিয়ার সাউথ লেক টাহোতে ছুটি কাটাচ্ছেন। এ দিন ব্যায়ামের ক্লাস করে বেরিয়ে আসার সময়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে তিনি হেসে ফেলে জানান, টেলিভিশনে ওই ছবি দেখেছেন। ট্রাম্প সুদর্শন এবং চমৎকার লোক বলে মন্তব্যও করেন বাইডেন। অবশ্য এই ছবি ট্রাম্প নিজের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে ইতিমধ্যেই তৎপর। নিজেই নিজের এক্স হ্যান্ডলে সেই ছবি দিয়ে ‘ভোটের আগে রাজনৈতিক চাল’ বলে পাল্টা তোপ দেগেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement