Pizza

‘উড়ন্ত’ পিৎজ়া! দোকানির কেরামতি দেখে হতবাক পথচারীরাও

ঠিক যেন ‘ফ্লাইং সসার’। ময়দার লেচিটিকে না বেলে আঙুলের উপর ঘোরাচ্ছিলেন। আর সেই লেচি ক্রমে বড় হচ্ছিল।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৫:১৩
Pizza

পিৎজ়া বানানোর আজব কায়দা দোকানির। প্রতীকী ছবি।

নতুন নতুন পদ রান্না করে গ্রাহকদের মন জিতে নেন অনেক দোকানি। এটাও যেমন তাঁর দক্ষতা এবং কৌশলের পরিচয়। অনেকে আবার নিজেদের রান্না দিয়ে গ্রাহকদের তুষ্ট করার পাশাপাশি তাঁদের দৃষ্টি আকর্ষণের জন্য নানা রকমের কেরামতি দেখিয়ে থাকেন। দোকানে গ্রাহক টানার জন্য এটাও তাঁর এক ধরনের কৌশল।

তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে, যেখানে এক দোকানি পিৎজ়া নিয়ে কেরামতি দেখাচ্ছেন। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি কোথাকার তা-ও স্পষ্ট নয়। রাস্তার পাশের এক দোকানির পিৎজ়া বানানোর কৌশল দেখে হতভম্ব হয়ে গিয়েছিলেন পথচারীরা। কেউ ভিডিয়ো করেছেন, কেউ আবার ওই কেরামতির ছবিও তুলেছেন। কিন্তু দোকানি আত্মবিশ্বাসের সঙ্গেই কেরামতি দেখিয়ে যাচ্ছিলেন।

Advertisement

ঠিক যেন ‘ফ্লাইং সসার’। ময়দার লেচিটিকে না বেলে আঙুলের উপর ঘোরাচ্ছিলেন। আর সেই লেচি ক্রমে বড় হচ্ছিল। পাতলা রুটির আকার নিতেই সেটিকে ‘ফ্লাইং ডিশের’ মতো তির্যক ভাবে শূন্যে ছুড়ে দিচ্ছিলেন। প্রায় ১০ ফুট উঁচুতে ময়দার সেই লেচিকে ছুড়ে দিচ্ছিলেন, আর সেটি আবার বুমেরাংয়ের মতো তাঁর হাতেই ফিরে আসছিল। বার বার একই কায়দায় লেচিটিকে শূন্যে ছুড়ে দিচ্ছিলেন দোকানি। পাতলা হয়ে যাওয়ার পর সেটিকে আঙুলের উপর ঘোরাচ্ছিলেন। দোকানির এই কেরামতি দেখে স্তম্ভিত হয়ে যান পথচারীরা।

আরও পড়ুন
Advertisement