Canada Plane Crash

কানাডায় পাহাড়ে ধাক্কা খেয়ে চুরমার বিমান, মৃত্যু ছ’জনের

কানাডা পুলিশ জানিয়েছে, মাউন্ট বোগার্ট পাহাড়ে ধাক্কা খেয়ে শুক্রবার রাতে একটি বিমান ভেঙে পড়ে। বিমানটিতে চালক-সহ মোট ছ’জন ছিলেন। সকলেরই মৃত্যু হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
টরন্টো, কানাডা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ০৮:৩৮
Six people have died in plane crash in Canada.

কানাডার পাহাড়ে ভেঙে পড়া বিমানের ধ্বংসাবশেষ। ছবি: সংগৃহীত।

কানাডায় বিমান দুর্ঘটনা। পাহাড়ে ধাক্কা খেয়ে চুরমার হয়ে গেল বিমান। চালক ছাড়াও ওই বিমানটিতে পাঁচ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় তাঁদের সকলেরই মৃত্যু হয়েছে।

কানাডার আলবের্টা প্রদেশের ক্যালগ্যারি শহরের ঘটনা। কানাডা পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতে ক্যালগ্যারির স্প্রিংব্যাঙ্ক বিমানবন্দর থেকে ওই বিমানটি রওনা দিয়েছিল। গন্তব্য ছিল ব্রিটিশ কলম্বিয়ার সালমন আর্‌ম। রাত ১টা নাগাদ কানাডার জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টারের তরফে পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানায়, বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বিমানটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

Advertisement

কানাডা পুলিশ এর পর নিখোঁজ বিমানটির সন্ধানে অন্য একটি বিমান পাঠায়। তারা ক্যালগ্যারি থেকে অন্তত ৬০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত পাহাড় মাউন্ট বোগার্টে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায়।

বিমানের খোঁজ মিলতেই ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছিল। কিন্তু কোনও যাত্রী বা সওয়ারিকেই জীবিত অবস্থায় পাওয়া যায়নি। পাহাড়ে ধাক্কা খেয়ে বিমানটি ভেঙে পড়ে। ভিতরে থাকা সকলেই এই দুর্ঘটনায় মারা গিয়েছেন।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে একটিই ইঞ্জিন ছিল। সিঙ্গেল ইঞ্জিন পিপার পিএ-৩২ বিমানটি আকারে অনেকটাই ছোট। ছ’জনকেই বহন করার ক্ষমতা ছিল বিমানের। কী ভাবে কোন পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement