Israel-Hamas Conflict

ইজ়রায়েলি বোমাবর্ষণে নিহত ২১

এলাকায় কর্মরত সাংবাদিক, চিকিৎসক ও প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রবিবার সকাল থেকে প্রবল হামলা চালাতে শুরু করে ইজ়রায়েলি বাহিনী। এক দিকে বোমাবর্ষণ, অন্য দিকে, হেলিকপ্টার থেকে লাগাতার গুলি চালিয়েছে ইজ়রায়েলি সেনা।

Advertisement
সংবাদ সংস্থা
গাজ়া শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ০৮:৫৪
এলাকা ফাঁকা করতে বলেছে ইজ়রায়েল। অগত্যা জাবালিয়া থেকে গাজ়ার পথে। রবিবার।

এলাকা ফাঁকা করতে বলেছে ইজ়রায়েল। অগত্যা জাবালিয়া থেকে গাজ়ার পথে। রবিবার। ছবি: রয়টার্স।

রাফা-সহ গাজ়া ভূখণ্ডের বিস্তীর্ণ এলাকায় বোমাবর্ষণ শুরু করল ইজ়রায়েলি বাহিনী। মধ্য গাজ়া ভূখণ্ডের দের-আল-বালা শহরে আজ অন্তত ২১ জন নিহত হয়েছেন বলে প্যালেস্টাইনি স্বাস্থ্য মন্ত্রকের খবর। নিহতদের মধ্যে দু’জন চিকিৎসকও রয়েছেন। তাঁরা স্থানীয় প্যালেস্টাইনি, নাকি কোনও ত্রাণ সংগঠনের সঙ্গে এখানে এসেছিলেন, তা স্পষ্ট নয়। আজকের বোমাবর্ষণে জখমও হয়েছেন অনেকে। তাঁদের স্থানীয় আল আকসা মার্টারস হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেকের অবস্থাই আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে।

Advertisement

এলাকায় কর্মরত সাংবাদিক, চিকিৎসক ও প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রবিবার সকাল থেকে প্রবল হামলা চালাতে শুরু করে ইজ়রায়েলি বাহিনী। এক দিকে বোমাবর্ষণ, অন্য দিকে, হেলিকপ্টার থেকে লাগাতার গুলি চালিয়েছে ইজ়রায়েলি সেনা। ইজ়রায়েলের হুমকির মুখে এলাকা ছেড়ে আগেই আরও দক্ষিণে পালান অধিকাংশ প্যালেস্টাইনি। রাষ্ট্রপুঞ্জের আধিকারিকেরা জানিয়েছেন, এলাকাটির এক দিকে সমুদ্র, অন্য তিন দিক ঘিরে রেখেছে ইজ়রায়েলি বাহিনী। ফলে ত্রাণও পাঠানো সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিকে ‘মানবতার এক অভূতপূর্ব সঙ্কট’ আখ্যা দিয়েছে রাষ্ট্রপুঞ্জ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement