Knife Attack

ফের ছুরি হামলা সিডনিতে, আহত ৪

স্থানীয় কিছু টিভি চ্যানেল জানাচ্ছে, হামলায় জড়িত থাকার অভিযোগে বছর পঞ্চান্নর এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement
সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১০:০১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

মাত্র চার মাস আগেই, গত এপ্রিলে সিডনির বন্ডি এলাকায় একটি শপিং মলে ছুরি হামলায় নিহত হয়েছিলেন ৬ জন। কয়েক মাসের মাথায় ফের ছুরি হামলার ঘটনা ঘটল অস্ট্রেলিয়ার অন্যতম জনবহুল এই শহরে। কারও মৃত্যু না হলেও আজকের হামলায় জখম হয়েছেন চার জন। আহতদের মধ্যে রয়েছেন এক পুলিশকর্মীও।

Advertisement

পুলিশ জানিয়েছে, আজ সকাল ৯টা নাগাদ সিডনির শহরতলি অ্যানগ্যাডিন এলাকার হাইওয়েতে প্রথমে একটি গাড়ি পরপর কয়েকটি গাড়িকে ধাক্কা মারে। তার পরেই ছুরি হামলার ঘটনা ঘটে। গাড়ি দুর্ঘটনার সঙ্গে ছুরি হামলার যোগ রয়েছে বলেই প্রাথমিক তদন্তে মনে করছে পুলিশ।

স্থানীয় কিছু টিভি চ্যানেল জানাচ্ছে, হামলায় জড়িত থাকার অভিযোগে বছর পঞ্চান্নর এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তার হামলার উদ্দেশ্য নিয়ে ধোঁয়াশা রয়েছে। এই হামলার সঙ্গে জঙ্গি যোগ রয়েছে কি না, তা জানায়নি পুলিশ। চার জনকে ছুরি দিয়ে আক্রমণ করার পরে অভিযুক্ত নিজেকেও ছুরি দিয়ে আঘাত করে। রক্তাক্ত অবস্থায় সে পালানোর চেষ্টা করলে তাকে ধরে ফেলে পুলিশ।

সিডনির মতো শহরে ছুরি হামলার ঘটনা নতুন নয়। গত এপ্রিলে বন্ডির ঘটনা ঘটার পরেই নিউ সাউথ ওয়েলস প্রদেশের ছুরি সংক্রান্ত আইন আরও কঠোর করেছিল প্রশাসন। শপিং মল, খেলার স্টেডিয়াম, রেল বা মেট্রো স্টেশনের মতো জনবহুল এলাকায় বিনা পরোয়ানায় তল্লাশি চালানোর জন্য গত জুন মাস থেকে পুলিশকে দেওয়া হয়েছে ইলেকট্রনিক মেটাল ডিটেক্টর স্ক্যানার-ও।

ইতিমধ্যে জার্মানির ছুরি হামলার ঘটনার দায় স্বীকার করেছে ইসলামি জঙ্গি সংগঠন আইএস। শুক্রবার জ়োলিংয়েন শহরে এক উৎসব চলাকালীন ছুরি হামলায় মৃত্যু হয় ৩ জনের। আহত হন ১১ জন। হামলার পরপরই বছর পনেরোর এক কিশোরকে গ্রেফতার করা হয়। সে মূল আততায়ী না হলেও তার কাছে খবর ছিল বলে জানিয়েছে পুলিশ। আজ এক যুবককে গ্রেফতার করেছে তারা। সে নিজের অপরাধ স্বীকারও করেছে। যদিও এই হামলার দায় নিয়ে আইএস জানিয়েছে, প্যালেস্টাইনের নাগরিকদের উপরে গত দশ মাসেরও বেশি যে অত্যাচার চলছে, তার বদলা নিতে জার্মানিতে হামলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement