Brazil Plane Crash

যাত্রিবাহী বিমান ভেঙে পড়ল ব্রাজ়িলের জনবহুল এলাকায়! অন্তত ৬২ জনের মৃত্যু

জনবহুল এলাকায় বিমানটি ভেঙে পড়েছে বলে সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর। ওই বিমানে ৫৮ জন যাত্রী ছিলেন। এ ছাড়াও পাইলট-সহ চার জন বিমানকর্মী ছিলেন বিমানে। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ০০:১০
সোমবার ব্রাজ়িলের সাও পাওলোতে ভেঙে পড়ল বিমান।

সোমবার ব্রাজ়িলের সাও পাওলোতে ভেঙে পড়ল বিমান। ছবি: এক্স।

সোমবার ব্রাজ়িলের সাও পাওলোতে ভেঙে পড়ল একটি যাত্রিবাহী বিমান। জনবহুল এলাকায় বিমানটি ভেঙে পড়েছে বলে সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর। ওই বিমানে ৫৮ জন যাত্রী ছিলেন। এ ছাড়াও পাইলট-সহ চার জন বিমানকর্মী ছিলেন বিমানে। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। বিমানে থাকা ৬২ জনেরই মৃত্যু হয়েছে বলে খবর।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম গ্লোবোনিউজ়ের প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার ৫৮ জন যাত্রীকে নিয়ে সাও পাওলোয় গুয়ারুলহোসের দিকে যাচ্ছিল এটিআর-৭২ বিমানটি। ভোয়েপাস সংস্থার বিমানটি কাসকেভেল থেকে সাও পাওলোতে যাচ্ছিল। সে সময়ই দুর্ঘটনাটি ঘটেছে। ভিনহেডো শহরের জনবহুল এলাকায় বিমানটি ভেঙে পড়েছে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায়। বিমানে থাকা ৬২ জনেরই মৃত্যু হয়।

বিমানটি ভেঙে পড়ার পর আগুন লাগার বেশ কিছু ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাঝ আকাশ থেকে একটি বিমান ঘুরতে ঘুরতে নীচের দিকে নামছে। তার পর সেটা গিয়ে একটি জনবহুল এলাকায় পড়ে। সঙ্গে সঙ্গে চারপাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। আগুনের লেলিহান শিখাও চোখে পড়ে। প্রাথমিক অনুমান, ওই বিমান দুর্ঘটনার কারণেই আগুন ধরেছে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে সাও পাওলো শহরের দমকল বিভাগ এবং পুলিশ। উদ্ধারকারী দলও ঘটনাস্থলে রয়েছে। কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। তবে দুর্ঘটনার যা ছবি সামনে আসছে, তা ভয়াবহ। এই দুর্ঘটনার জেরে বিমানে উপস্থিত ৬২ জনেরই মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement