Nepal Helicopter Crash

নেপালে আবার দুর্ঘটনা, পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়ল কপ্টার! অন্তত পাঁচ জনের মৃত্যু

নেপালের কাঠমান্ডু থেকে কপ্টারটি রওনা দিয়েছিল। গন্তব্য ছিল রসুয়া। তার মাঝে নুয়াকোট জেলার সূর্যচৌর এলাকায় পাহাড়ে ধাক্কা খায় ওই কপ্টার। পাঁচ জনের মৃত্যু হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৫:৩৯
হেলিকপ্টার ভেঙে পড়ল নেপালে।

হেলিকপ্টার ভেঙে পড়ল নেপালে। ছবি: এক্স।

আবার দুর্ঘটনা নেপালের আকাশে। পাহাড়ের গায়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়ল হেলিকপ্টার। অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে খবর। উদ্ধারকাজ চলছে।

Advertisement

বুধবার দুপুরে নেপালের কাঠমান্ডু থেকে কপ্টারটি রওনা দিয়েছিল। গন্তব্য ছিল রসুয়া। তার মাঝে নুয়াকোট জেলার সূর্যচৌর এলাকায় পাহাড়ের সঙ্গে ওই কপ্টারের সংঘর্ষ হয়। আবহাওয়া প্রতিকূল থাকার কারণে এই দুর্ঘটনা বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। যান্ত্রিক ত্রুটির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

নেপালের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বিমানটি এয়ার ডাইন্যাস্টি নামক নেপালি বিমান সংস্থার। কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দর থেকে বুধবার দুপুর ১টা ৫৪ মিনিটে উড়েছিল কপ্টারটি। সূর্যচৌরে পৌঁছে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে তার সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ওড়ার মাত্র তিন মিনিটের মধ্যেই কর্তৃপক্ষের সঙ্গে কপ্টারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। কিছুতেই ওই কপ্টারের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছিল না। এর পরেই খবর আসে, পাহাড়ে ধাক্কা খেয়েছে এয়ার ডাইন্যাস্টির কপ্টারটি। কপ্টারে মোট কত জন ছিলেন, এখনও স্পষ্ট নয়। অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে খবর। সূর্যচৌরে পৌঁছে গিয়েছে একাধিক উদ্ধারকারী দল।

কিছু দিন আগে নেপালের এই ত্রিভুবন বিমানবন্দর থেকে উড়েই দুর্ঘটনার কবলে পড়েছিল সূর্য এয়ারলাইন্সের একটি বিমান। তাতে মোট ১৯ জন ছিলেন। পাইলট ছাড়া সকলেরই মৃত্যু হয় ওই ঘটনায়। আবহাওয়া খারাপ থাকার কারণে দুর্ঘটনার কবলে পড়েছিল বিমানটি। সেই ঘটনার পর এক মাসও কাটেনি। আবার শিরোনামে উঠে এল নেপাল। এ বার পাহাড়ে ধাক্কা খেয়ে ভাঙল হেলিকপ্টার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement