Flight Emergency Exit

মাঝ আকাশে কেন খুললেন আপৎকালীন দরজা? যাত্রীর অজুহাত শুনে স্তম্ভিত পুলিশও

শুক্রবার এশিয়ানা এয়ারলাইন্সের একটি বিমানে মাঝ আকাশেই আপৎকালীন দরজা খুলে দেন এক যাত্রী। সেই অবস্থাতেই বিমান উড়ে চলে। এতে অনেকে অসুস্থ হয়ে পড়েছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
সোল শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১২:২০
Passenger gives bizarre reason for opening Emergency exit mid air.

মাঝ আকাশে বিমানের আপৎকালীন দরজা খুলে দিয়েছিলেন এক যাত্রী। ফাইল চিত্র।

বিমান মাটি ছোঁয়ার আগেই আপৎকালীন দরজা খুলে দিয়েছিলেন তিনি। সেই অবস্থাতেই উড়ে চলেছিল বিমান। এর ফলে বহু যাত্রী অসুস্থ হয়ে পড়েন। কিন্তু কেন এমন কাণ্ড? পুলিশের কাছে নিজেই জানালেন অভিযুক্ত যুবক।

শুক্রবার এশিয়ানা এয়ারলাইন্সের বিমানটি জেজু দ্বীপ থেকে দক্ষিণ কোরিয়ার দেগুতে যাচ্ছিল। বিমান গন্তব্যে পৌঁছনোর আগেই এক যাত্রী আপৎকালীন দরজা খুলে দিয়েছিলেন। মাটি থেকে তখন বিমানটির উচ্চতা ছিল অন্তত ৭০০ ফুট।

Advertisement

যদিও আপৎকালীন দরজা খোলায় বিমানটি কোনও দুর্ঘটনার কবলে পড়েনি। তবে যাত্রীদের মধ্যে এর ফলে আতঙ্ক ছড়ায়। অনেকেই অসুস্থ হয়ে পড়েন। বেশ কয়েক জনকে ভর্তি করাতে হয় হাসপাতালেও। অভিযুক্ত যুবককে শুক্রবারই আটক করা হয়েছে।

পুলিশকে ওই যুবক জানিয়েছেন, তিনি বিমানের মধ্যে অস্বস্তি বোধ করছিলেন। তাড়াতাড়ি বিমান থেকে নামতে চেয়েছিলেন। তাই আপৎকালীন দরজাটি খুলেছিলেন। যুবকের এই উত্তর শুনে অবাক হয়েছেন অনেকেই।

পরে পুলিশকে যুবক আরও জানান, সদ্য তিনি চাকরি হারিয়েছেন। তাই গত কয়েক দিন ধরে অবসাদে ভুগছেন। মানসিক পরিস্থিতি ভাল নয় বলেও পুলিশের কাছে নিজেই স্বীকার করেছেন তিনি। পুলিশ জানিয়েছে, আটক যুবককে গ্রেফতার করার পরিকল্পনা রয়েছে তাদের। এই ঘটনাটি বিস্তারিত ভাবে তদন্ত করে দেখবে তারা।

আরও পড়ুন
Advertisement