King Charles Coronation

রাজার সঙ্গে বিবাদ চান না ছোট বৌমা মেগান, সন্তানদের জন্যই কি এমন সিদ্ধান্ত!

রাজবাড়ির ঘনিষ্ঠ সূত্রে খবর, হ্যারি এবং তাঁর দাদা যুবরাজ উইলিয়ামের পরিবারের মধ্যে অবনিবনার কারণেই রাজপ্রাসাদ ছাড়তে বাধ্য হয়েছিলেন সপরিবার হ্যারি। 

Advertisement
সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৮:৪৫
Meghan Markle do not want any more rift with royal family

মেগানের ঘনিষ্ঠসূত্রে খবর, হ্যারিকে ওই অনুষ্ঠানে হাজির থাকতে রাজি করিয়েছেন মেগানই। ফাইল চিত্র

ব্রিটেনের রাজবাড়ি আর ছোট রাজপুত্র হ্যারির মধ্যে তৈরি হওয়া ফাটল কিছুটা হলেও জোড়া লাগতে পারে। রাজবাড়ি ছেড়ে বেরিয়ে আসা ছোট বৌমা মেগান মর্কেল নিজেই নাকি এ ব্যাপারে উদ্যোগী হয়েছেন!

আগামী ৬ মে ব্রিটেনের রাজা হিসাবে আনুষ্ঠানিক অভিষেক হবে চার্লসের। বাকিংহ্যাম প্যালেস সূত্রে খবর, সেই অনুষ্ঠানে সশরীরে হাজির থাকবেন রাজা চার্লসের কনিষ্ঠ পুত্র হ্যারি। যিনি মেগানের সঙ্গে বিয়ের কয়েক বছর পরই নিজেকে সমস্ত রকম রাজ দায়িত্ব মুক্ত করে নিয়েছিলেন। স্ত্রী মেগান এবং দুই সন্তানকে নিয়ে ঘর বেঁধেছিলেন ক্যালিফোর্নিয়ায়। রাজবাড়ির বহু অনুষ্ঠানেই তাঁদের সেভাবে দেখা যায়নি। যদিও রানির মৃত্যুর পর তাঁর শেষযাত্রায় সামিল হয়েছিলেন হ্যারি-মেগান— দু’জনেই। আর এ বার বাবার রাজ্যাভিষেকের অনুষ্ঠানেও হাজির থাকবেন হ্যারি।

Advertisement

মেগানের ঘনিষ্ঠসূত্রে খবর, হ্যারিকে ওই অনুষ্ঠানে হাজির থাকতে রাজি করিয়েছেন মেগানই। ওই সূত্রেই জানা গিয়েছে, রাজবাড়ির সঙ্গে আর অশান্তি চাইছেন না মেগান। তিনি চান তাঁর দুই সন্তান রাজপুত্র আর্চি এবং রাজকন্যা লিলিবেটের সঙ্গে তাঁদের দাদু রাজা চার্লসের সম্পর্ক ভাল হোক।

বিয়ের সময় নানা জটিলতার কারণে মেগানের সঙ্গে তাঁর বাবার সম্পর্ক খারাপ হওয়ায় মায়ের বাবা অর্থাৎ এক দাদুর স্নেহ থেকে বঞ্চিত দু’জনে। মেগানের ঘনিষ্ঠ জানিয়েছে, হ্যারি-জায়া চান না দুই সন্তান আরও এক দাদুর স্নেহ থেকে বঞ্চিত হোক। তবে ঘনিষ্ঠ মহলে মেগান জানিয়েছেন, তাঁর এই চাওয়াকে আবার রাজবাড়ির তরফে স্বার্থপরতা না ভাবা হয়!

উল্লেখ্য, রাজবাড়ির ঘনিষ্ঠ সূত্রে খবর, হ্যারি এবং তাঁর দাদা যুবরাজ উইলিয়ামের পরিবারের মধ্যে অবনিবনার কারণেই রাজপ্রাসাদ ছাড়তে বাধ্য হয়েছিলেন সপরিবার হ্যারি।

আরও পড়ুন
Advertisement