Indian Origin Man Killed in US

আমেরিকায় আবার খুন ভারতীয় বংশোদ্ভূত, দোকানে ডাকাতির জন্য ঢুকে যুবককে গুলি কিশোরের

নিহত ভারতীয় বংশোদ্ভূত ময়াঙ্ক পটেলের পাঁচ বছরের কন্যা রয়েছে। তাঁর স্ত্রী অ্যামি সন্তানসম্ভবা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২০:০৫
নিহত ময়াঙ্ক পটেল।

নিহত ময়াঙ্ক পটেল। ছবি: সংগৃহীত।

আমেরিকায় আবার খুন হলেন এক ভারতীয় বংশোদ্ভূত যুবক। নর্থ ক্যারোলাইনায় তাঁর দোকানে ডাকাতির সময় যুবককে খুন করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় এক নাবালককে গ্রেফতার করেছে পুলিশ। নিয়ম মেনে তাঁর নাম, পরিচয় প্রকাশ করা হয়নি।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম ময়াঙ্ক পটেল। এয়ারপোর্ট রোডে তাঁর একটি দোকান রয়েছে। গত মঙ্গলবার সকালে সেই দোকানে ডাকাতির সময়ই ময়াঙ্ককে লক্ষ্য করে গুলি চালানো হয়। রোয়ান কাউন্টির শেরিফের দফতরের আধিকারিক মার্ক ম্যাকড্যানিয়েল জানিয়েছেন, দোকান থেকে থানায় ফোন করে হামলার বিষয়ে জানানো হয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। সেখানে গিয়ে দেখে, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন ময়াঙ্ক। তাঁর শরীরে একাধিক গুলির ক্ষত ছিল। প্রথমে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি ঘটলে তাঁকে শার্লটির একটি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে।

দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়েছে ঘটনা। ফুটেজে দেখা গিয়েছে, কালো হুডি, কালো হাফ প্যান্ট পরে দোকানে ঢুকেছে অভিযুক্ত। মুখে রয়েছে মাস্ক। তার হাতে বন্দুক ছিল। পুলিশ মনে করছে, ডাকাতির জন্যই দোকানে এসেছিল কিশোর। দোকানের মালিক ছাড়া অন্য কাউকে লক্ষ্য করে গুলি চালায়নি সে। পটেলের পাঁচ বছরের কন্যা রয়েছে। তাঁর স্ত্রী অ্যামি সন্তানসম্ভবা। দোকানে নিয়মিত যেতেন প্যাট্রিসিয়া হাওয়ার্ড। তিনি বলেন, ‘‘পটেল খুব ভাল মানুষ ছিলেন। ক্রেতাদের খুব সাহায্য করতেন।’’

চলতি বছর আমেরিকায় খুন হয়েছেন বেশ কয়েক জন ভারতীয় পড়ুয়া এবং চাকুরিরত। জুন মাসে আমেরিকার নিউ জার্সিতে নিজের আবাসনের সামনেই খুন হন এক ভারতীয় বংশোদ্ভূত মহিলা। আহত হন আরও এক জন। সেই ঘটনায় আততায়ী এক জন ভারতীয় যুবক বলে জানায় নিউ জার্সির পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement