Frozen Waterfall

ঠান্ডায় জমে যাওয়া জলপ্রপাতে আটকে কিরঘিজস্তানে মৃত্যু হল অন্ধ্রের ডাক্তারি পড়ুয়ার

চান্দুর পরিবার সূত্রে খবর, এমবিবিএসের দ্বিতীয় বর্ষের পড়ুয়া ছিলেন দাসারি। কিরঘিজস্তানে ডাক্তারি পড়তে গিয়েছিলেন তিনি। সদ্য শেষ হয়েছিল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৬:০৭
দাসারি চান্দু।

দাসারি চান্দু। ছবি: সংগৃহীত।

ঠান্ডায় জমে গিয়েছিল জলপ্রপাত। সেই জলপ্রপাতেই আটকে পড়ে কিরঘিজস্তানে মৃত্যু হল ভারতীয় এক ডাক্তারি পড়ুয়ার। মৃত ওই ছাত্রের নাম দাসারি চান্দু। তিনি অন্ধ্রপ্রদেশের আনাকাপল্লির বাসিন্দা।

Advertisement

চান্দুর পরিবার সূত্রে খবর, এমবিবিএসের দ্বিতীয় বর্ষের পড়ুয়া ছিলেন দাসারি। কিরঘিজস্তানে ডাক্তারি পড়তে গিয়েছিলেন তিনি। সদ্য শেষ হয়েছিল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। তাই রবিবার চার পড়ুয়ার সঙ্গে কাছেরই একটি জলপ্রপাত দেখতে গিয়েছিলেন দাসারি। তাপমাত্রা হিমাঙ্কের নীতে থাকায় জলপ্রপাতের জল জমে গিয়েছিল। সেই দৃশ্য দেখে নিজেকে সামলাতে পারেননি দাসারি। জমে যাওয়া জলপ্রপাতে ঢুকে পড়েন। তার পরের ঘটনার জন্য দাসারি একেবারেই প্রস্তুত ছিলেন না।

জানা গিয়েছে, তাঁর সঙ্গীদের নিষেধ সত্ত্বেও জলপ্রপাতের নীচে ঢুকতেই প্রবল ঠান্ডায় জমে মৃত্যু হয় দাসারির। জলপ্রপাতের ভিতর থেকে বেরিয়ে না আসায় বন্ধুদের সন্দেহ হয়। তখন তাঁরা আশাপাশের লোকজনকে খবর দেন। খবর দেওয়া হয় পুলিশেও। পুলিশ এসে দাসারির দেহ উদ্ধার করে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, প্রচন্ড ঠান্ডার কারণেই মৃত্যু হয়েছে দাসারির। তাঁর মৃত্যুর খবর অন্ধ্রপ্রদেশের আনাকাপল্লিতে পৌঁছতেই শোকের ছায়া নেমে এসেছে।

দাসারির বাবা ভাম রাজু এক জন ব্যবসায়ী। তাঁর দুই সন্তানের মধ্যে দাসারি কনিষ্ঠ। ভারত সরকারের কাছে দাসারির পরিবার আবেদন জানিয়েছে, তাঁদের ছেলের দেহ যেন দেশে ফেরানোর ব্যবস্থা করে দেয়। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী জি কিষাণ রেড্ডি কিরঘিজস্তানে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছেন।

আরও পড়ুন
Advertisement