USA

আমেরিকায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত সদ্য বিবাহিতের, পুলিশের ব্যাখ্যা ‘আত্মরক্ষার্থে গুলি’

রাস্তার মাঝে ঝামেলা। অভিযুক্তের দিকে বন্দুক হাতে তেড়ে গিয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত যুবক। এর পরই উল্টো দিক থেকে চলে গুলি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৪:১২
Indian-origin man shot dead in Indiana of USA after an alleged road rage

আমেরিকার রাস্তায় ভারতীয় বংশোদ্ভূতকে গুলি। ছবি: এক্স।

আমেরিকার রাস্তায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত যুবকের। শনিবার পুলিশ জানিয়েছে, মঙ্গলবার আমেরিকার ইন্ডিয়ানা প্রদেশে ঘটনাটি ঘটেছে। বছর উনত্রিশের সদ্য বিবাহিত ওই যুবকের নাম গবিন দাসুর। মেক্সিকান স্ত্রীর সঙ্গে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময়েই ইন্ডি শহরের দক্ষিণ পূর্ব দিকের এক রাস্তার মোড়ে অপর একটি গাড়ির চালকের সঙ্গে তর্কাতর্কি শুরু হয় গবিনের। পুলিশের সন্দেহ, সেই ঝামেলার কারণে অপর গাড়ির চালক গবিনকে গুলি করে।

Advertisement

গবিনের বাড়ি উত্তরপ্রদেশের আগরায়। গত ২৯ জুন মেক্সিকোর ভিভিয়ানা জ়ামোরার সঙ্গে বিয়ে হয়েছিল গবিনের। মাত্র দুই সপ্তাহ আগে। মঙ্গলবার যখন এই ঘটনা ঘটে, তখনও স্ত্রীর সঙ্গেই ছিলেন তিনি। গুলিবিদ্ধ হওয়ার পর দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় গবিনের।

ইন্ডি শহরে রাস্তার মোড়ে মঙ্গল বারের ঘটনার ভিডিয়ো ফুটেজ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভি়ডিয়োয় নিজের গাড়ি থেকে নেমে বন্দুক হাতে অপর গাড়ির দিকে এগিয়ে যেতে দেখা যায় গবিনকে। সেই গাড়ির দরজায় ধাক্কাধাক্কি করেন। তখনই আচমকা গুলি চলে গাড়ির ভিতর থেকে এবং মাটিতে পড়ে যান গবিন।

পরে স্থানীয় পুলিশের তরফে জানানো হয়, অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। পুলিশের অনুমান, আত্মরক্ষার্থেই গুলি চালিয়েছিল অভিযুক্ত। পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত চালানো হয় এবং তারপর ম্যারিয়ন কাউন্টি প্রসিকিউটরের অফিসের সঙ্গে আলোচনাক্রমে ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন
Advertisement