imran khan

Imran Khan: প্রধানমন্ত্রী হিসেবে মেলা উপহারের নেকলেস ১৮ কোটিতে বিক্রি! তদন্তের মুখে ইমরান

পাকিস্তানের আইন বলছে, সরকারি পদে থাকাকালীন উপহার পাওয়া সমস্ত জিনিস সরকারি কোষাগারে জমা করতে হয়। কিন্তু ইমরান তা করেননি।

Advertisement
সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৮:৩৮
এ বার দুর্নীতির অভিযোগে ইমরানের বিরুদ্ধে তদন্ত।

এ বার দুর্নীতির অভিযোগে ইমরানের বিরুদ্ধে তদন্ত। ফাইল চিত্র।

প্রধানমন্ত্রী পদ হারানোর পরে এ বার দুর্নীতির মামলায় তদন্তের মুখে পড়লেন ইমরান খান। অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন উপহার পাওয়া একটি নেকলেস ১৮ কোটি টাকায় বিক্রি করে দিয়েছিলেন তিনি। পাক গোয়েন্দা সংস্থা ‘ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সি’-কে এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বলে সরকারি সূত্রের খবর।

পাকিস্তানের আইন বলছে, সরকারি পদে থাকাকালীন উপহার পাওয়া সমস্ত জিনিস সরকারি কোষাগারে জমা করতে হয়। কিন্তু ইমরান সে নিয়ম মানেননি বলে অভিযোগ। ইমরান ওই নেকলেসটি তাঁর বিশেষ সহায়ক জুলফিকার বুখারির মাধ্যমে লাহৌরের এক গয়না বিক্রেতার কাছে বিক্রি করে দেন বলে প্রকাশিত খবরে দাবি।

Advertisement

বহুমূল্য নেকলেসটি আত্মসাৎ করার জন্য ইমরান পাক আইনের একটি ধারাকে হাতিয়ার করেন বলে প্রকাশিত খবরে দাবি। ওই ধারা অনুযায়ী, কোনও সরকারি বা সাংবিধানিক পদাধিকারী উপহার নিজের কাছে রাখতে চাইলে সেটির বাজারমূল্যের অর্ধেক সরকারি কোষাগারে জমা করতে হয়। এ ক্ষেত্রে ইমরান নেকলেসের মূল্য অনেক কম দেখিয়ে মাত্র কয়েক হাজার টাকা সরকারি ভাঁড়ারে জমা দিয়ে সেটি হাতিয়ে নিয়েছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন
Advertisement