Bizarre Food

ভারতীয় খাবারের সঙ্গে অন্য দেশের খাবার মিশিয়ে খেলে কেমন লাগে? চেখে দেখলেন বিদেশি ফুডব্লগার

খাবার সম্পর্কে টমির অজ্ঞানতা নিয়ে প্রশ্নও তুলেছেন কেউ কেউ। কারণ ভিডিয়োয় ভাতকে বিরিয়ানি বলেছেন তিনি। কেউ আবার লিখেছেন, একটি ভিডিয়ো বানিয়ে কী ভাবে ছ’টি দেশের মানুষকে বিরক্ত করা যায় সেই কৌশল এঁর থেকে শেখার মতো!

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৯:২০

ছবি : ইনস্টাগ্রাম।

খাবার নিয়ে অনেকেই অনেকরকম পরীক্ষী নিরীক্ষা করে থাকেন। সেই সব পরীক্ষার ফলাফল কোনও সময় সুস্বাদুও হয়। কোনও সময় হয়ও না। সম্প্রতি এক বিদেশি ফুডব্লগার তেমন পরীক্ষা করেছেন। আর সেই পরীক্ষার বহর দেখে চমকে গিয়েছেন নেটাগরিকেরা।

Advertisement

ওই ফুডব্লগারের নাম টমি উইঙ্কলার। তিনি বিভিন্ন দেশের খাবারের সঙ্গে মিশিয়েছেন ভারতীয় খাবারকে। যেমন ইতালির স্প্যাগেটির সঙ্গে চিকেন কারি, শিঙাড়ার খোলে পুর হিসাবে ভরেছেন আমেরিকার ম্যাক অ্যান্ড চিজ়। চিনের স্প্রিং রোলে ভরেছেন চিকেন টিক্কা মশালা ইত্যাদি। প্রতিটি খাবার নিজে চেখে দেখে নম্বরও দিয়েছেন স্বাদ অনুসারে।

ভিডিয়োটি দেখে খাদ্যপ্রেমীদের অনেকে বলেছেন কয়েকটি খাবার নিঃসন্দেহে চেখে দেখার মত। অনেকে এমন অদ্ভুত খাবার খাওয়ার জন্য টমির সাহসের প্রশংসাও করেছেন। তবে খাবার সম্পর্কে টমির অজ্ঞানতা নিয়ে প্রশ্নও তুলেছেন কেউ কেউ। কারণ ভিডিয়োয় ভাতকে বিরিয়ানি বলেছেন তিনি। কেউ আবার লিখেছেন, একটি ভিডিয়ো বানিয়ে কী ভাবে ছ’টি দেশের মানুষকে বিরক্ত করা যায় সেই কৌশল এঁর থেকে শেখার মতো!

আরও পড়ুন
Advertisement