Chopper goes missing

কাঠমাণ্ডু যাওয়ার পথে ছ’জনকে নিয়ে নিখোঁজ হেলিকপ্টার, নেপালে শুরু তল্লাশি অভিযান

মঙ্গলবার সকালে পাঁচ পর্যটককে নিয়ে কাঠমাণ্ডুর দিকে উড়ে যায় হেলিকপ্টারটি। কিছু ক্ষণের মধ্যেই কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। নিখোঁজ হেলিকপ্টারের খোঁজে শুরু তল্লাশি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কাঠমান্ডু (নেপাল) শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১২:৪০
representational image

— প্রতীকী ছবি।

কাঠমাণ্ডু যাওয়ার পথে নিখোঁজ হয়ে গেল যাত্রীসমেত একটি হেলিকপ্টার। নেপালের অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষ এই খবর নিশ্চিত করেছে। চপারটিতে ক্যাপ্টেন ছাড়াও পাঁচ জন পর্যটক ছিলেন। তাঁদের কাঠমাণ্ডুতে নামার কথা ছিল।

আবার নেপালে নিখোঁজ হয়ে গেল হেলিকপ্টার। তথ্য আধিকারিক জ্ঞানেন্দ্র ভুল বলেন, ‘‘চপারটি সোলুখুম্বু থেকে কাঠমাণ্ডুর উদ্দেশে উড়েছিল। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই সকাল ১০টা নাগাদ কন্ট্রোল টাওয়ারের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’’

Advertisement

সূত্রের খবর, স্থানীয় সময় সকাল ১০টা ১২ মিনিটে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে শেষ বার যোগাযোগ হয়েছিল চপারটির। তার পর থেকে আরও কোনও খোঁজ নেই। জানা গিয়েছে এক জন ক্যাপটেন হেলিকপ্টারটি চালাচ্ছিলেন। তাঁর সঙ্গে ছিলেন পাঁচ জন বিদেশি পর্যটক। তাঁরা কোন দেশের নাগরিক তা এখনও স্পষ্ট নয়।

নেপালের অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে নিখোঁজ হেলিকপ্টারটিকে খুঁজতে ইতিমধ্যেই কাঠমাণ্ডু থেকে আরও হেলিকপ্টার রওনা দিয়েছে। তবে এখনও তার খোঁজ পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement