China

বাইক কেনার জন্য নিজের বাড়িই অর্ধেক দামে বিক্রি করে ফেললেন তরুণ! তার পর কী কাণ্ডই না হল

বাবা, মা বাইক কিনে দেননি। তাই কাউকে কিছু না-জানিয়ে দাদুর থেকে পাওয়া সম্পত্তি বিক্রি করেন ওই তরুণ। এমন কাণ্ডে হতবাক তাঁর পরিবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেজিং শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৪:১৫
photo of bike.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

বাইক কিনতে চেয়েছিলেন এক তরুণ। কিন্তু রাজি হননি তাঁর বাবা, মা। তাই উত্তরাধিকার সূত্রে পাওয়া বাড়ি অর্ধেক দামে বিক্রি করে ফেললেন তিনি। সেই টাকায় বাইক কেনার পরিকল্পনা করলেন। চিনের এক তরুণের এমন কাণ্ডে হতবাক তাঁর পরিবার। সোমবার ‘সাউথ চায়না মর্নিং পোস্ট’ সূত্রে এই খবর জানা গিয়েছে।

Advertisement

ঘটনাটি মধ্য চিনের হেনান প্রদেশের। ১৮ বছরের এক তরুণ বাইক কিনতে চেয়েছিলেন। তাই তাঁর বাবা-মায়ের কাছে আবদারও করেছিলেন। কিন্তু পুত্রের ইচ্ছেপূরণ করেননি তাঁরা। তার পরেই কাউকে কিছু না-জানিয়ে দাদুর থেকে পাওয়া ওই বাড়ি বিক্রি করেন তরুণ।

ওই সম্পত্তির বাজারমূল্য ভারতীয় মুদ্রায় ১ কোটি ১৫ লক্ষ ৩৪ হাজার ৮৪৫ টাকা। অথচ বাইক কিনবেন বলে ওই সম্পত্তি ৫৯ লক্ষ ৭৪ হাজার ৮৬৯ টাকাতেই বিক্রি করতে রাজি হয়ে যান তরুণ। এজেন্টদের সঙ্গে এই নিয়ে চুক্তিও সেরে ফেলেন তিনি।

পরে তরুণের মা বিষয়টি জানতে পারেন। সঙ্গে সঙ্গে বিক্রি ঠেকাতে ওই এজেন্টদের সঙ্গে যোগাযোগ করেন তিনি। বিক্রির চুক্তি বাতিল করার আর্জি জানান তরুণের মা। কিন্তু এজেন্টরা রাজি হননি। তার পরেই তরুণের বাবা, মা আদালতের দ্বারস্থ হন। শেষে আদালতের হস্তক্ষেপে ওই সম্পত্তি ফিরে পান তরুণের পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement