Mexico

কাঠের বাক্সের ভিতর থেকে উদ্ধার চারটি খুলি! মেক্সিকোর বিমানবন্দরে হুলস্থুল

খুলিগুলিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর, খুলিভর্তি বাক্সটি পাঠানো হয়েছিল মেক্সিকোর পশ্চিম উপকূলীয় অঞ্চল মিচোয়াক্যান থেকে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৭:৪৯
এই খুলিগুলিই উদ্ধার হয়েছে বিমানবন্দর থেকে। ছবি: সংগৃহীত।

এই খুলিগুলিই উদ্ধার হয়েছে বিমানবন্দর থেকে। ছবি: সংগৃহীত।

মেক্সিকোর কুয়োরেতারো বিমানবন্দরে কাঠের বাক্স থেকে উদ্ধার হল মানুষের চারটি খুলি। সেগুলি ফয়েলে মোড়ানো অবস্থায় বাক্সের ভিতরে রাখা ছিল। বাক্সটি ক্যুরিয়ারের মাধ্যমে আমেরিকায় নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু তার আগেই মেক্সিকোর বিমানবন্দরে ধরা পড়ে যায়।

খুলিগুলিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর, খুলিভর্তি বাক্সটি পাঠানো হয়েছিল মেক্সিকোর পশ্চিম উপকূলীয় অঞ্চল মিচোয়াক্যান থেকে। এই অঞ্চলটি হিংসার জন্য কুখ্যাত। বাক্সটি দক্ষিণ ক্যারোলাইনাতে পাঠানো হচ্ছিল। এই খুলিগুলি কাদের, কোন বয়সি মানুষের, পুরুষ না কি মহিলাদের সমস্ত কিছু খতিয়ে দেখছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

Advertisement

কিন্তু কেন মানুষের খুলিগুলি পাঠানো হচ্ছিল, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পুলিশ এই বাক্সপ্রেরকের খোঁজ করা শুরু করেছে। বিমানবন্দরের এক নিরাপত্তাকর্মী জানান, যাত্রীদের ব্যাগপত্র পরীক্ষা করা হচ্ছিল। সেই সময় কাঠের বাক্সটি পরীক্ষা করতে গিয়ে স্ক্যানারে অদ্ভুত কিছু জিনিস চোখে পড়ে। সন্দেহজনক কোনও বস্তু রয়েছে কি না তা খতিয়ে দেখতে বাক্সটি খোলা হয়। তখনই দেখা যায়, চারটি খুলি ফয়েল দিয়ে মোড়ানো রয়েছে। তাঁর কথায়, “খুলিগুলি ক্যুরিয়ারের মাধ্যমে পাঠানো হচ্ছিল। কিন্তু কী কারণে এগুলি পাঠানো হচ্ছিল, এগুলি কাদের খুলি তা নিয়ে একটা রহস্য তৈরি হয়েছে। সেই রহস্যভেদের চেষ্টা চলছে।”

আরও পড়ুন
Advertisement