Onion Coffee

পেঁয়াজ দিয়ে কফি! কেমন খেতে হতে পারে, চেখে দেখে জানালেন এক ফুড ব্লগার

সমাজ মাধ্যমে রিল সংস্কৃতি জনপ্রিয় হওয়ার পর থেকে খাবারের ভিডিয়োর জনপ্রিয়তাও বেড়েছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে খাবার নিয়ে নানা ‘উদ্ভট’ পরীক্ষা নিরীক্ষা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ২৩:৩৩

ছবি ইস্টাগ্রাম।

কফিপ্রেমীদের জন্য বিধিবদ্ধ সতর্কীকরণ। কফি নিয়ে এই পরীক্ষানিরীক্ষার দায় এবং মতামত সম্পূর্ণ ভাবেই যিনি পরীক্ষা করেছেন বা করবেন বলে ভাবছেন, তাঁর। কারণ ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ‘অনিয়ন কফি’র ভিডিয়ো দেখে অনেকেই বিরূপ মনোভাব প্রকাশ করেছেন।

Advertisement

সমাজ মাধ্যমে রিল সংস্কৃতি জনপ্রিয় হওয়ার পর থেকে খাবারের ভিডিয়োর জনপ্রিয়তাও বেড়েছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে খাবার নিয়ে নানা ‘উদ্ভট’ পরীক্ষা নিরীক্ষা। সেইসব পরীক্ষার ভিডিয়ো ভাইরালও হয়। এই ভিডিয়ো সেরকমই।

এতে দেখা যাচ্ছে এক ফুড ব্লগারকে। যিনি পেয়াঁজ দিয়ে কফি বানিয়ে সেই কফি খেয়ে দেখছেন। ভিডিয়োর নেপথ্য কণ্ঠস্বরকে বলতে শোনা যায়, আমি সব খাবারেই পেয়াঁজ পছন্দ করি। তাই পরীক্ষা করে দেখলাম কফি পেয়াঁজ দিয়ে খেলে কেমন লাগে।

ভিডিয়োয় এর পরে দেখা যায় কফির কাপে কুঁচানো পেয়াঁজ ডুবিয়ে দিচ্ছেন ফুড ব্লগার। তার পরে সেই কফিতে তিনি চুমুকও দিচ্ছেন। স্বাভাবিক ভাবেই পেয়াঁজ দেওয়া কফির স্বাদ ভাল লাগেনি তাঁর। ভাল লাগার কথাও নয়। তবে ব্লগার একটুও বিরক্তি না দেখিয়ে কফির স্বাদ পুঙ্খানুপুঙ্খ বর্ণনা করেছেন। জানিয়েছেন, কফির তেঁতো স্বাদের সঙ্গে পেঁয়াজের ঝাঁজালো স্বাদ মিলে আরও তেঁতো লাগছে কফি। খেতে ভাল লাগছে না মোটেই। কথাটা বলতে বলতে মুখ বিকৃতও হয়ে যায় ব্লগারের। দেখে শুনে নেটাগরিকেরা বলেছেন, উনি কি আশা করেছিলেন দারুন কিছু আবিস্কার করতে চলেছেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement