Grand Canyon

‘গ্র্যান্ড ক্যানিয়ন’ থেকে পড়ে গিয়েও প্রাণে বাঁচল কিশোর, ১০০ ফুট গভীর খাদ থেকে করা হল উদ্ধার

১০০ ফুট নীচে পড়ে গিয়ে ভাল রকম চোটআঘাত পেয়েছে ওই কিশোর। তার শরীরের ৯টি হাড় ভেঙে গিয়েছে। স্থানীয় একটি সংবাদমাধ্যমকে সে জানিয়েছে, পড়়ে যাওয়ার পর কিছুই মনে ছিল না তার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১২:২৯
13 year old boy survives after nearly 100 feet grand canyon fall

গ্র্যান্ড ক্যানিয়ন। —ফাইল চিত্র।

পৃথিবীর গভীরতম নদীখাত আমেরিকার কলোরাডো নদীর ‘গ্র্যান্ড ক্যানিয়ন’। আর সেই ‘গ্র্যান্ড ক্যানিয়নে’ পড়ে গিয়েই অবিশ্বাস্য ভাবে প্রাণে বাঁচল ১৩ বছরের এক কিশোর। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে সে।

Advertisement

বিবিসির একটি প্রতিবেদন অনুসারে, গত মঙ্গলবার পরিবারের সঙ্গে ‘গ্র্যান্ড ক্যানিয়ন’ দেখতে গিয়েছিল ১৩ বছরের ওয়েট কাফম্যান। প্রায় সারা বছরই পর্যটকে ভরা থাকে গ্র্যান্ড ক্যানিয়নের নিকটবর্তী পর্যটনকেন্দ্রগুলি। হঠাৎই অসাবধানতায় গভীর খাদে পড়ে যায় ওই কিশোর। ‘গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্ক’-এর একটি দল তাকে উদ্ধার করে।

১০০ ফুট নীচে পড়ে গিয়ে ভাল রকম চোট-আঘাত পেয়েছে ওই কিশোর। তার শরীরের ৯টি হাড় ভেঙে গিয়েছে। স্থানীয় একটি সংবাদমাধ্যমকে সে জানিয়েছে, অন্য পর্যটকদের ছবি তোলার সুযোগ করে দিতেই কিছুটা সরে এসেছিল সে। আর সেই সময়েই পা হড়কে পড়ে যায় সে। পড়ে যাওয়ার পর তার কিছুই মনে ছিল না বলে জানিয়েছে ওই কিশোর। স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই কিশোর আমেরিকার নর্থ ডাকোটার বাসিন্দা। ছেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করার পর কিশোরের বাবা উদ্ধারকারী দলকে ধন্যবাদ জানিয়ে বলেন, “ভাবিনি ছেলেকে বাড়ি নিয়ে যেতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement