R G Kar Medical College And Hospital Incident

রাজ্যে কোনও বন্‌ধ হবে না শুক্রে, স্বাভাবিক থাকবে যান চলাচল, প্রেস বিজ্ঞপ্তিতে নবান্নের দাবি

রাজ্যের মুখ্যসচিবের ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘‘পরিবহণ পরিষেবা অন্য দিনগুলির মতোই শুক্রবারও স্বাভাবিক থাকবে। এসটিএ-র সচিবকে তা নিশ্চিত করতে বলা হয়েছে।”

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৬:২৮

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এসইউসির ডাকা ১২ ঘণ্টার বাংলা বন্‌ধ এবং বিজেপির দু’ঘণ্টার ‘কর্মবিরতির আবেদন’ মোকাবিলায় সক্রিয় হল রাজ্য সরকার। শুক্রবার (১৬ অগস্ট) দুই বিরোধী দলের ওই কর্মসূচিতে রাজ্যের জনজীবন স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে নবান্ন। বৃহস্পতিবার প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘শুক্রবার ১২ ঘণ্টার বাংলা বন্‌ধের কোনও প্রভাব পড়বে না।’’

Advertisement

রাজ্যের মুখ্যসচিবের ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘‘পরিবহণ পরিষেবা অন্য দিনগুলির মতোই শুক্রবারও স্বাভাবিক থাকবে। যান চলাচল যাতে কোনও ভাবেই ব্যাহত না নয়, স্টেট ট্রান্সপোর্ট অথরিটি (এসটিএ)-র সচিবকে তা নিশ্চিত করতে সমস্ত বেসরকারি পরিবহণ অপারেটর এবং সমিতিগুলির সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে। সমস্ত অপারেটরকে পরিবহণ বিভাগের নির্দেশ যথাযথ ভাবে মেনে চলতে হবে।’’

বিভিন্ন পরিবহণ নিগমগুলির ডিরেক্টর এবং সংগঠনগুলিকে যান চলাচল মসৃণ রাখতে কন্ট্রোল রুম খোলার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘১৬ অগস্টের জন্য কর্মীদের সমস্ত অনুমোদিত ছুটি বাতিল করা হয়েছে।’’ প্রসঙ্গত, অতীতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক বারই জানিয়েছেন, বন্‌ধের কারণে সাধারণ মানুষের স্বাভাবিক জীবন ও জীবিকায় প্রভূত প্রভাব পড়ে। তাই বন্‌ধ-সংস্কৃতি রাজ্য সরকারের ‘নীতিবিরুদ্ধ’। সেই নীতি মেনেই এই পদক্ষেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement