West Bengal Weather Update

সপ্তাহের শুরুতেই দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুতের সতর্কতা! বুধে ছয় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

সোমবার থেকেই রাজ্যের দক্ষিণের সাতটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার সেই একই সতর্কতা জারি করা হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ২০:৫৯

—ফাইল চিত্র।

শ্রাবণের বৃষ্টিতে যখন তখন ভিজছে বাংলা। আগামী সপ্তাহের শুরুতে তার সঙ্গে দক্ষিণবঙ্গের আকাশে বজ্রগর্ভ মেঘেরও আনাগোনা বাড়বে বলে সতর্ক করল হাওয়া অফিস।

Advertisement

সোমবার থেকেই রাজ্যের দক্ষিণের সাতটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার সেই একই সতর্কতা জারি করা হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। পরের দিন অর্থাৎ বুধবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতাও জারি করেছে আবহাওয়া দফতর। তবে চলতি সপ্তাহে উত্তরবঙ্গে বিশেষ দুর্যোগের পূর্বাভাস নেই।

বর্ষার বৃষ্টি দুইবঙ্গে যেমন চলছে, তার বিশেষ হেরফের হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। দুই বঙ্গেই সপ্তাহভর হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া রয়েছে। এর মধ্যে উত্তরবঙ্গের কালিম্পং এবং আলিপুরদুয়ারে শুধু ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে ১৪ অগস্ট অর্থাৎ বুধবার।

অন্য দিকে, দক্ষিণবঙ্গে সোমবার থেকেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি চলতে পারে বলে সতর্ক করেছে আলিপুর। বুধবার ভারী বৃষ্টি হতে পারে হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, পূর্ব মেদিনীপুরে। বৃহস্পতিবার অর্থাৎ ১৫ অগস্ট ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে হুগলি, দুই বর্ধমান, বীরভূম এবং নদিয়া জেলায়।

আরও পড়ুন
Advertisement