Ganja Smuggling

জাতীয় সড়ক ধরে পাচারের পথে আটক ২৩০ কেজি গাঁজা, মুর্শিদাবাদে গ্রেফতার দুই

মঙ্গলবার রাতে মুর্শিদাবাদের সাগরদিঘি থানা এলাকায় জাতীয় সড়কে একটি সাদা রঙের ব্যক্তিগত গাড়িতে তল্লাশি চালিয়ে ওই গাঁজা উদ্ধার করে মুর্শিদাবাদ জেলা পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সাগরদিঘি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ২৩:৪২

—প্রতীকী ছবি।

৩৪ নম্বর জাতীয় সড়কে একটি গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হল বিপুল পরিমাণে গাঁজা। মঙ্গলবার রাতে মুর্শিদাবাদের সাগরদিঘি থানা এলাকায় জাতীয় সড়কে একটি সাদা রঙের ব্যক্তিগত গাড়িতে তল্লাশি চালিয়ে ওই গাঁজা উদ্ধার করে মুর্শিদাবাদ জেলা পুলিশ। পুলিশের দাবি, পাচারের উদ্দেশ্যেই নিয়ে যাওয়া হচ্ছিল ওই গাঁজা। গ্রেফতারও করা হয়েছে দু’জনকে। তাঁদের বাড়ি উত্তরবঙ্গের দার্জিলিং জেলায় বলে জানা গিয়েছে। ধৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করে আদালতে পেশ করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে সাগরদিঘি থানা এলাকার মোরগ্রাম মোড়ে একটি গাড়িকে ধাওয়া করে জেলা পুলিশ। কিছু দূর গিয়ে গাড়িটিকে পাকড়াও করে তল্লাশি চালানো হয়। তাতেই উদ্ধার হয় ২৩০ কেজি গাঁজা। যাঁদের গ্রেফতার করা হয়েছে, তাঁদের নাম শেষতপ রায় ও সঞ্জিত সিংহ। তাঁরা দার্জিলিংয়ের প্রধান নগর থানায় এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর। দুই পাচারকারীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জেনেছে, উত্তর-পূর্ব ভারত থেকে ওই গাঁজা পাচার হচ্ছিল মুর্শিদাবাদের বহরমপুরে। ধৃতদের থেকে দু’টি মোবাইল উদ্ধার হয়েছে। আটক করা হয়েছে গাড়িটি।

ধৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করে জঙ্গিপুর আদালতে পেশ করেছে পুলিশ। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে নাকা তল্লাশি চালানোর সময় ৬১ কেজি গাঁজা উদ্ধারা হয় ও দু’জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে।’’

আরও পড়ুন
Advertisement